শিরোনাম :

  • জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নিহত ২দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২ আইসিসির সেরা হওয়ার দৌড়ে বাংলাদেশের নাসুম
আশুরায় অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে পুলিশ ও গোয়েন্দা তৎপরতা অব্যাহত: ডিএমপি কমিশনার
এফ এইচ সবুজ, লালবাগ
০৪ আগস্ট, ২০২২ ১৭:১৩:২৩
প্রিন্টঅ-অ+

আগামী ৯ আগষ্ট (মঙ্গলবার) সারাদেশে পবিত্র আশুরা পালিত হবে। পবিত্র আশুরা উপলক্ষ্যে হোসাইনী দালান ইমামবাড়া, বড় কাটারা ইমামবাড়া ও এর আশেপাশের শিয়া সম্প্রদায়ের কেন্দ্রিক বিভিন্ন অনুষ্ঠান ও ঐতিহ্যবাহী তাজিয়া (শোক) মিছিলে নিরাপত্তা জোরদারকল্পে ঢাকা মেট্রোপলিটন পুলিশ কর্তৃক প্রয়োজনীয় নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। দিবস নির্বিঘ্নে পালনে ডিএমপির পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে, আশুরায় অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে পুলিশ ও গোয়েন্দা তৎপরতা অব্যাহত থাকবে বলে জানান ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মোঃ শফিকুল ইসলাম। আশুরাকে ঘিরে নাশকতার কোনো আশঙ্কা নেই। আজ  বিকেলে পুরান ঢাকার-হোসেনি দালানের ইমামবাড়া পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।


উল্লেখ্য ২০১৫ সালের ২৩ অক্টোবর পুরান ঢাকার হোসেনি দালানে পবিত্র আশুরার তাজিয়া মিছিল প্রস্তুতির সময় বোমা হামলায় দুজন নিহত ও শতাধিক আহত হয়। ওই ঘটনায় ঢাকার চকবাজার থানায় একটি মামলা হয়। উপপরিদর্শক (এসআই) জালাল উদ্দিন বাদী হয়ে মামলাটি করেন। ওই হামলার পর থেকে প্রতিবছর আশুরার সময় সর্বোচ্চ সতর্কতা নেওয়া হয় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এবার আইনশৃঙ্খলা বাহিনীর আশুরাকে কেন্দ্র করে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা হাতে নেবে বলে জানান ডিএমপি কমিশনার।

আরো পড়ুন