শিরোনাম :

  • জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নিহত ২দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২ আইসিসির সেরা হওয়ার দৌড়ে বাংলাদেশের নাসুম
আজ শুক্রবার রাত ১২টার পর থেকে ডিজেল ১১৪ টাকা, পেট্টোল ১৩০ টাকা, অকটেন ১৩৫ টাকা
সব ধরণের জ্বালনী তেলের দাম বাড়ালো সরকার
আব্দুল্রাহ আল মাহমুদ
০৫ আগস্ট, ২০২২ ২২:৩৬:০৭
প্রিন্টঅ-অ+

মধ্যরাত থেকে জ্বালানী তেলের দাম বাড়িয়ে নতুন দাম নির্ধারণ করেছে সরকার। বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয়ের জ্বালানী ও খনিজ সম্পদক বিভাগ অপারেশন-১ অধিশাখা কর্তৃক প্রকাশিত গেজেটে নতুন দাম সমন্বয়ের আদেশ দেয়া হয়।


বলা হয় বৈশ্বিক বর্তমান প্রেক্ষাপটে বিশ্ববাজারে জ্বালানি তেলের মূল্য বাংলাদেশের তুলনায় অনেক বেশি হওয়ার কারণে বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশন (বিপিসি), ইস্টার্ন রিফাইনারি লিমিটেড (ইআরএল)-এ পরিশোধিত এবং আমদানি/ক্রয়কৃত ডিজেল, কেরোসিন, অকটেন ও পেট্রলের মূল্য সমন্বয় করে ভোক্তা পর্যায়ে দাম পুনর্নির্ধারণ করেছে।


শুক্রবার (৫ আগস্ট) রাত ১২টার পর থেকে ডিপোর ৪০ কিলোমিটারের মধ্যে ভোক্তা পর্যায়ে খুচরা মূল্য ডিজেল ১১৪ টাকা লিটার, কেরোসিন ১১৪ টাকা লিটার, অকটেন ১৩৫ টাকা লিটার ও পেট্রল ১৩০ টাকা লিটার হবে।


এর আগে সন্ধ্যায় বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ নিজ বাস ভবনে সাংবাদিকদের ডেকে এনে দাম বাড়ানোর পরিকল্পনার কথা জানান। এ সময় দাম বাড়ানোর বিষয়টি বিইআরসির পরিবর্তে সরকার নির্বাহী আদেশে কেন করছে এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বিশ্ব বাজারের সাথে তেলের দাম সমন্বয়ের ইঙ্গিত দেন।


 






 


আরো পড়ুন