শিরোনাম :

  • রাজধানীতে ট্রাকের ধাক্কায় বৃদ্ধ নিহত জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নিহত ২দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
কোস্টগার্ড কর্মকর্তাদের ব্যবহারিক প্রশিক্ষনার্থীদের সনদ বিতরণ
১১ আগস্ট, ২০২২ ১৭:২৮:৫৫
প্রিন্টঅ-অ+

বাংলাদেশ কোস্ট গার্ডের অধীনে ব্যবহারিক প্রশিক্ষণ নেয়া ৪ বিদেশীসহ ১২ কর্মকর্তাদের মাঝে সনদপত্র বিতরণ করেছেন বাহিনীর উপ-মহাপরিচালক  কমডোর এম এনামুল হক। এর আগে ব্যবহারিক প্রশিক্ষণ পরিদর্শন করেন তিনি। বৃহস্পতিবার (১১ আগস্ট ২০২২) দুপুরে কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি এ তথ্য জানান। তিনি বলেন, গত ৩১ জুলাই হতে ১১ আগস্ট ২০২২ বাংলাদেশ কোস্ট গার্ডের প্রশিক্ষণ ঘাঁটি বিসিজি বেইস অগ্রযাত্রার “মেরিটাইম সেফ্টি এন্ড মেরিটাইম সিকিউরিটি” স্কুলে ইউএনওডিসি ও জিএমসিপি এর তত্ত্বাবধানে পরিদর্শন বোর্ড অনুসন্ধান ও জব্দ (ভিসিট বোর্ড সার্চ এন্ড সিজার (ভিবিএসএস) প্রশিক্ষণটি পরিচালিত হয়। ওই কোর্সে ২ জন বিদেশি প্রশিক্ষক (শ্রীলংকা ও দক্ষিন আফ্রিকা) এবং বাংলাদেশ কোস্ট গার্ড এর ১ জন কর্মকর্তা প্রশিক্ষক ও ৪ জন বিদেশি (শ্রীলংকা) এবং ৮ জন বাংলাদেশী প্রশিক্ষণার্থী কর্মকর্তা অংশগ্রহণ করেন। কোর্স সমাপনী অনুষ্ঠানে ব্যবহারিক প্রশিক্ষণ পরিদর্শন এবং সনদপত্র প্রদান করেন বাংলাদেশ কোস্ট গার্ড এর উপ-মহাপরিচালক কমডোর এম এনামুল হক, (সি), পিএসসি বিএন। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কমান্ড্যান্ট বিসিজি বেইস অগ্রযাত্রা ক্যাপ্টেন শাহজাহান সিরাজ ,(জি), পিএসসি, বিএন সহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।


তিনি আরও বলেন, উপ-মহাপরিচালক বাংলাদেশ কোস্ট গার্ড মহোদয় প্রশিক্ষণ সমাপনী বক্তব্যে উক্ত প্রশিক্ষণ এর মাধ্যমে বাংলাদেশ কোস্ট গার্ড এর এখতিয়ারভূক্ত এলাকাসমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ, ডাকাতি দমন ও জননিরাপত্তা নিশ্চিতের পাশাপাশি জলদস্যু দমন, সমুদ্র বন্দর সমূহের নিরাপত্তা প্রদানের ধারাবাহিকতার মান আরো উন্নত ও যুগোপযোগী হবে বলে আশাবাদ ব্যক্ত করেন। পরিশেষে উপ-মহাপরিচালক বাংলাদেশ কোস্ট গার্ড এর কাছে ইউএনওডিসি কর্তৃক প্রশিক্ষণে ব্যবহারের জন্য ১ টি সুজুকি ফোর স্ট্রোক প্রশিক্ষণ বোট হস্তান্তর করা হয়।

আরো পড়ুন