শিরোনাম :

  • রাজধানীতে ট্রাকের ধাক্কায় বৃদ্ধ নিহত জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নিহত ২দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
জাতির পিতার আদর্শ ও মূল্যবোধকে নিজেদের মধ্যে ধারণ করার আহ্বান- শিক্ষা উপ-মন্ত্রী
বিশেষ প্রতিবেদক :
১৯ আগস্ট, ২০২২ ২২:০৭:৪০
প্রিন্টঅ-অ+


শোকাবহ আগস্ট স্মরণে "উদ্যোক্তা চট্টগ্রাম" এর উদ্যোগে শিক্ষার্থীদের মাঝে 'বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী' বই বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আজ শুক্রবার (১৯ আগস্ট) চট্টগ্রাম মহানগর যুব মহিলা লীগ নেত্রী ও উদ্যোক্তা চট্টগ্রাম এর প্রতিষ্ঠাতা 'সোনিয়া আজাদ' এর সভাপতিত্বে  কাজেম আলী উচ্চবিদ্যালয় প্রাঙ্গনে অনুষ্ঠিত উক্ত বই বিতরণ ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম ৯ আসনের সংসদ সদস্য ও মাননীয় শিক্ষা উপ-মন্ত্রী ব্যারিষ্টার মহিবুল হাসান চৌধুরী (নওফেল), বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাবেক উপ-অর্থ সম্পাদক হেলাল আকবর চৌধুরী (বাবর),  কাজেম আলী স্কুল এন্ড কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি ও চকবাজার থানা আওয়ামী লীগ এর সভাপতি মোঃ শাহাবুদ্দিন আহমেদ, চকবাজার থানা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আনছার উল হক, ১৬ নং চকবাজার ওয়ার্ড কাউন্সিলর নূর মোস্তফা টিনু ও মহিলা কাউন্সিলর রুমকি সেন গুপ্ত। অনুষ্ঠান সঞ্চালনা করেন উদ্যোক্তা চট্টগ্রাম এর এডমিন ইশমাম শাহরিয়ার।

প্রধান অতিথির বক্তব্যে ব্যারিষ্টার মহিবুল হাসান চৌধুরী বলেন, 'বঙ্গবন্ধু আমাদেরকে দেশের মাটি ও মানুষকে ভালবাসতে শিখিয়ে গিয়েছেন।বঙ্গবন্ধু আমাদের একটি স্বাধীন দেশ দিয়ে গিয়েছেন, আর দিয়ে গিয়েছেন তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে তার অসমাপ্ত কাজ শেষ করার জন্য তথা ক্ষুধা ও দারিদ্রমুক্ত দেশ গড়ার জন্য। শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, শোককে শক্তিতে পরিণত করে এগিয়ে যেতে হবে আমাদের আগামীর প্রজন্মকে। শিক্ষার্থীরা যদি তার আদর্শ ও চেতনাকে হৃদয়ে লালন করে দেশ গঠনে যে যার অবস্থান থেকে আত্মনিয়োগ করে তাহলেই তার প্রতি প্রকৃত শ্রদ্ধা জানানো হবে।' তিনি সবাইকে জাতির পিতার আদর্শ ও মূল্যবোধকে নিজেদের মধ্যে ধারণ করার আহ্বান জানান।

সভাপতির বক্তব্যে উদ্যোক্তা চট্টগ্রাম এর প্রতিষ্ঠাতা এবং চট্টগ্রাম মহানগর যুব মহিলা লীগ নেত্রী সোনিয়া আজাদ বঙ্গবন্ধুর জীবনীগ্রন্থ থেকে বিভিন্ন উদ্ধৃতি দিয়ে বলেন, ‘বঙ্গবন্ধুর আদর্শ ও স্বপ্নগুলো বাস্তবায়ন করতে পারলেই বাংলাদেশ উন্নত রাষ্ট্রে পরিণত হবে।’

আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন, পূর্ব ষোলশহর ওয়ার্ড আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ কফিল উদ্দিন, চট্টগ্রাম মহানগর যুব মহিলা লীগের আহবায়ক কমিটির সদস্য ইসরাত জাহান, কানিজ ফাতেমা, নাসরিন সুলতানা, ফাতেমা নাসরিন প্রেমা, নওরিন চৌধুরী ফ্লোরা প্রমুখ।



 


আরো পড়ুন