শিরোনাম :

  • রাজধানীতে ট্রাকের ধাক্কায় বৃদ্ধ নিহত জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নিহত ২দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
বঙ্গবন্ধু'র খুনিদের ফিরিয়ে এনে ফাঁসি কার্যকরের দাবি বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের
নগর প্রতিবেদক, লালবাগ
২৭ আগস্ট, ২০২২ ১৯:৩১:০৫
প্রিন্টঅ-অ+

বঙ্গবন্ধুসহ পরিবারের সদস্যদের নৃশংসভাবে হত্যার ঘটনায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত খুনিদের মধ্যে যে পাঁচজনের রায় এখনো কার্যকর করা হয়নি তাদের দ্রুত দেশে ফিরিয়ে এনে ফাঁসির রায় কার্যকর করার দাবিতে সমাবেশ ও মানববন্ধন করেছে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট।


শুক্রবার (২৬ আগষ্ট) সকাল ১১ টায় রাজধানীর শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কন্ঠশিল্পী ড. মনোরঞ্জন ঘোষালের সভাপতিত্বে  এ কর্মসূচি অনুষ্ঠিত হয়।


মৃত্যুদণ্ডপ্রাপ্ত খুনিদের মধ্যে যে পাঁচজনের রায় কার্যকর করা হয়নি তাদের মধ্যে আব্দুর রশিদ, শরিফুল হক ডালিম, মোসলেম উদ্দিন এখন কোথায় আছেন, সে বিষয়ে এখনো নিশ্চিত করতে পারেনি কেউ। ফলে এসব ঘাতক এখনো অধরাই রয়ে গেছে। বাকি দুই খুনির অবস্থান পুরোপুরি নিশ্চিত হওয়ার লক্ষ্যে তৎপরতা অব্যাহত রয়েছে। এ মুহূর্তে পলাতকদের ফিরিয়ে আনার ব্যাপারে সর্বশেষ তথ্য জানানো সম্ভব হচ্ছে না বলে জানিয়েছেন সরকারের সংশ্লিষ্টরা। তবে সরকারের দায়িত্বশীল কর্মকর্তারা এ পাঁচজনের মধ্যে দুজনকে দেশে আনার বিষয়ে আশাবাদী। 


আরো বক্তব্য রাখেন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ও মুখপাত্র অরুন সরকার রানা, জোটের নেত্রী ও আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক উপ কমিটির সদস্য সাহিত্যিক সাংবাদিক কবি অভিনেত্রী মুনা চৌধুরী, প্রচার সম্পাদক লায়ন মিজানুর রহমান, দপ্তর সম্পাদক  জয়দেব রায়, জোটের নেতা মিতু মাতবর, রাজ সরকার, কাঞ্চন মল্লিক, গোপাল চন্দ্র দাসসহ বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় নেতৃবৃন্দ। 


এ সময় বক্তারা বলেন, খুনীদের রায় যতদিন পর্যন্ত কার্যকর না হবে ততদিন পর্যন্ত বাঙালি জাতি কলঙ্কমুক্ত হবে না। এখনও এই খুনীদের সাথে বিএনপি জামায়াতের সম্পর্ক আছে। বিদেশে বসে তারেক জিয়া জননেত্রী শেখ হাসিনার বিরুদ্ধে একের পর এক ষড়যন্ত্র করে যাচ্ছে। দেশবাসীকে সজাগ থাকতে হবে। ৭১ ও ৭৫ এর পরাজিত শক্তি জননেত্রী শেখ হাসিনার বিরুদ্ধে কুৎসা রটাচ্ছে, দেশকে অস্থিতিশীল করার জন্য ষড়যন্ত্র করে যাচ্ছে। আগামী সংসদ নির্বাচনে জননেত্রী শেখ হাসিনার সরকারকে বাংলার জনগণ বিপুল ভোটে নির্বাচিত করবে। বিএনপি জানে নির্বাচনে অংশগ্রহণ করলে জনগণ তাদের প্রত্যাখান করবে। জনগণের ভোটে নির্বাচিত হতে পারবে না তারা। জিয়াউর রহমান হত্যা-কান্ডের মাধ্যমে অবৈধভাবে রাষ্ট্রীয় ক্ষমতা দখল করেছেন। বিএনপি ক্যান্টনমেন্টে জন্ম নিয়েছে। তারা জনগণ থেকে বিচ্ছিন্ন। তারা ষড়যন্ত্রের মাধ্যমে ক্ষমতা দখল করতে চাই। মুক্তিযুদ্ধের স্বপক্ষের সকল শক্তিকে দেশের উন্নয়ন, মুক্তিযুদ্ধের চেতনাকে ধরে রাখতে হবে। জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে। তাই সবাইকে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ থাকতে হবে। সকল ষড়যন্ত্র মোকাবেলা করতে হবে


এ সময় বক্তারা বঙ্গবন্ধু হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত বিদেশে পলাতক দণ্ডপ্রাপ্ত আসামীদের দেশে ফিরিয়ে দ্রুত রায় কার্যকর করে জাতিকে কলঙ্কমুক্ত করার জন্য জোর দাবি জানান।

আরো পড়ুন