শিরোনাম :

  • রাজধানীতে ট্রাকের ধাক্কায় বৃদ্ধ নিহত জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নিহত ২দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
গাজী মাজহারুল আনোয়ার এর মৃত্যুতে ডা. জাফরুল্লাহ চৌধুরীর শোক
০৪ সেপ্টেম্বর, ২০২২ ১৯:২০:০৯
প্রিন্টঅ-অ+

বাংলাদেশের সংস্কৃতি অঙ্গনের কিংবদন্তি গাজী মাজহারুল আনোয়ারের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী।


শোক বার্তায় ডা. জাফরুল্লাহ চেধৈুরী বলেন, “ছয় দশক ধরে বেতার, টেলিভিশন, চলচ্চিত্রসহ বিভিন্ন মাধ্যমের জন্য ২০ হাজারের মতো গান রচনা করে ইতিহাস সৃষ্টি করেছেন গাজী মাজহারুল আনোয়ার। গীতিকবিতায় অবদান রাখার জন্য ২০০২ সালে একুশে পদক লাভ করেন তিনি। গত বছর পেয়েছেন স্বাধীনতা পদক। পাঁচবার পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। বিবিসি বাংলার তৈরি ‘সর্বকালের সর্বশ্রেষ্ঠ বিশটি বাংলা গানের’ তালিকায় ঠাঁই পায় গাজী মাজহারুল আনোয়ারের লেখা তিনটি গান। তিনি আরো বলেন,তাঁর লেখা কিছু কালজয়ী গান বাংলাদেশ ও পৃথিবীর ইতিহাসে অমর হয়ে থাকবে। জয় বাংলা বাংলার জয়, আছেন আমার মোক্তার আছেন আমার ব্যারিস্টার, একতারা তুই দেশের কথা বল রে এবার বল, একবার যেতে দে না আমার ছোট্ট সোনার গাঁয়, গানের খাতায় স্বরলিপি লিখে, আকাশের হাতে আছে একরাশ নীল,  ‘ও পাখি তোর যন্ত্রণা’, শুধু গান গেয়ে পরিচয় প্রভৃতি। গাজী মাজাহারুল আনোয়ারের মৃত্যুতে বাংলাদেশের সংগীতাঙ্গান একটি নক্ষত হারালো এবং অপূরণীয় ক্ষতি হলো। তিনি তাঁর বিদায়ী আত্মার মাগফেরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।”

আরো পড়ুন