শিরোনাম :

  • রাজধানীতে ট্রাকের ধাক্কায় বৃদ্ধ নিহত জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নিহত ২দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ভারতের পররাষ্ট্রমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ
অনলাইন ডেস্ক :
০৫ সেপ্টেম্বর, ২০২২ ১৯:২৬:৫৭
প্রিন্টঅ-অ+

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৪ দিনের ভারত সফরের প্রথম দিন আজ সোমবার বিকেলে তার সঙ্গে সাক্ষাৎ করেছেন দেশটির পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর।


ভারতের রাজধানী নয়দিল্লিতে হোটেল আইটিসি-মৌর্যতে অবস্থান করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানেই স্থানীয় সময় বিকেল ৫টার দিকে তার সঙ্গে সাক্ষাৎ করেন এস জয়শঙ্কর।


সূত্র জানায়, ২০ মিনিটের সাক্ষাতে শুভেচ্ছা বিনিময়ের পাশাপাশি দুই দেশের দ্বিপাক্ষিক সম্পর্কের বিষয়গুলো নিয়ে আলোচনা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারত সরকারের পররাষ্ট্রমন্ত্রী জয়শঙ্কর।


বৈঠক শেষে জয়শঙ্কর টুইটবার্তায় বলেন, 'আজ সন্ধ্যায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করতে পেরে আমি আনন্দিত।'


আরেকটি পৃথক টুইটে তিনি বলেন, 'আমাদের নেতৃবৃন্দের মধ্যে নিয়মিত যোগাযোগ হওয়া এবং উষ্ণ আন্তরিকতাই আমাদের প্রতিবেশিসুলভ ঘনিষ্ঠ অংশীদারিত্বের সাক্ষ্য দেয়।'


এর আগে আজ সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নয়াদিল্লির ভিভিআইপি বিমানবন্দর পালাম এয়ার ফোর্স স্টেশনে পৌঁছালে, সেখানে ভারতের রেল প্রতিমন্ত্রী দর্শনা ভি জারদোশ এবং ভারতে বাংলাদেশের হাইকমিশনার মো. ইমরান তাকে স্বাগত জানান।


৪ দিনের এই রাষ্ট্রীয় সফরে দুই দেশের মধ্যে বাণিজ্য, জ্বালানি, যোগাযোগ ও নদীর পানি বণ্টনের ক্ষেত্রে সহযোগিতা বৃদ্ধি এবং আঞ্চলিক স্থিতিশীলতা নিয়ে আলোচনা হওয়ার কথা।


আগামীকাল সকালে নয়াদিল্লির হায়দ্রাবাদ হাউসে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠকে বসবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আরো পড়ুন