শিরোনাম :

  • রাজধানীতে ট্রাকের ধাক্কায় বৃদ্ধ নিহত জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নিহত ২দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
মিয়ানমারকে বাংলাদেশের দিকে গুলি চালানোর বিরুদ্ধে সতর্ক করা হয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী
অনলাইন ডেস্ক :
১০ সেপ্টেম্বর, ২০২২ ১৯:০০:৪৮
প্রিন্টঅ-অ+

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল জানিয়েছেন, সরকার মিয়ানমারকে বাংলাদেশ সীমান্তের দিকে গুলি চালানো থেকে বিরত থাকতে বলেছে।


তিনি বলেন, 'সম্প্রতি মিয়ানমার থেকে বাংলাদেশের দিকে কয়েকটি মর্টার শেল পড়েছে। আমরা এ ঘটনার বিরুদ্ধে সরকারের প্রতিটি স্তর থেকে তীব্র প্রতিবাদ জানিয়েছি। আমরা পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে মিয়ানমারে নিযুক্ত আমাদের রাষ্ট্রদূতকেও একটি বার্তা পাঠিয়েছি। আমি আশা করি মিয়ানমার শিগগিরই সংযম দেখাবে।'


জাতীয় জাদুঘরের কবি সুফিয়া কামাল মিলনায়তনে বাংলাদেশ মহিলা ঐক্য পরিষদ আয়োজিত এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী এ মন্তব্য করেন।


এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) তদন্ত শেষ না করা পর্যন্ত বাবুল আক্তারের অভিযোগ সম্পর্কে তিনি কিছু বলতে চান না।


তিনি বলেন, 'বাবুলের অভিযোগ সত্য কি না তা পিবিআইয়ের তদন্তে জানা যাবে। পিবিআইয়ের ওপর আমাদের আস্থা আছে। তারা সর্বদা পুঙ্খানুপুঙ্খ তদন্ত পরিচালনা করে। পিবিআই তদন্ত শেষ হলেই সব বিভ্রান্তি দূর হবে।'


হেফাজতে নির্যাতনের অভিযোগে পিবিআই প্রধান বনজ কুমার মজুমদারসহ ছয় পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে আদালতে অভিযোগ দায়ের করেছেন সাবেক পুলিশ সুপার (এসপি) বাবুল আক্তার।


মামলার অন্য পাঁচ আসামি হলেন পিবিআই চট্টগ্রাম মেট্রোর পুলিশ সুপার নাইমা সুলতানা ও জেলা পুলিশ সুপার নাজমুল হাসান, পিবিআই পরিদর্শক একে মহিউদ্দিন সেলিম, সন্তোষ চাকমা ও এনায়েত কবির।

আরো পড়ুন