শিরোনাম :

  • রাজধানীতে ট্রাকের ধাক্কায় বৃদ্ধ নিহত জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নিহত ২দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
দেশের মাটিতে সাফজয়ী মেয়েরা
২১ সেপ্টেম্বর, ২০২২ ১৫:৪৭:১১
প্রিন্টঅ-অ+

সাফের শ্রেষ্ঠত্বের মুকুট ছিনিয়ে বাংলাদেশকে গৌরবের মুহূর্ত এনে দিয়েছে নারী ফুটবল দল। তারা ৫৬ হাজার বর্গমাইলের জনগণকে ভাসিয়েছেন সফলতার শিখর ছোঁয়ার আনন্দে। শিরোপা নিয়ে গোলাম রব্বানি ছোটনের শিষ্যরা নেপাল থেকে পৌঁছেছেন দেশে।


এসে গেছে সেই মাহেন্দ্রক্ষণ। বুধবার দুপুর ১টা ৪৫ মিনিটে রাজধানী ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেছে বাংলাদেশের মেয়েদের বহনকারী বিমান। এবার তাদের বরণ করে নেওয়ার অপেক্ষায় রয়েছে গোটা দেশ।


সামাজিক ও অর্থনৈতিক নানা প্রতিবন্ধকতা এড়িয়ে আসা অদম্য মেয়েদের চাওয়া অনুসারে এক দিনের মধ্যে তৈরি হয়ে গেছে কাঙ্ক্ষিত 'ছাদখোলা' বাস। সেই বাসে তাদের ছবিসহ বসে গেছে 'চ্যাম্পিয়ন্স' স্টিকার।


বাংলাদেশ দলের ফুটবলারদের বিমানবন্দর থেকে বর্ণাঢ্য অভ্যর্থনা জানানোর সকল প্রস্তুতি নেওয়া হয়েছে। তাদের নেওয়া হবে মতিঝিলে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) ভবনে। তাদের যাত্রাপথ থাকছে রঙিন। মেয়েদের স্বাগত জানাতে বিমানবন্দর ও এর আশেপাশে জড়ো হয়েছেন হাজার হাজার মানুষ।


গত সোমবার কাঠমুন্ডুর দশরথ রঙ্গশালা স্টেডিয়ামে সাফ নারী চ্যাম্পিয়নশিপের ফাইনালে নেপালকে ৩-১ গোলে হারায় বাংলাদেশ। জোড়া গোল আসে কৃষ্ণা রানি সরকারের পা থেকে। অন্য গোলটি করেন বদলি নামা শামসুন্নাহার জুনিয়র। স্বাগতিকদের পক্ষে ব্যবধান কমান অনিতা বাসনেত।


সাফের গত পাঁচ আসরের সবকটিতে শিরোপা জিতেছিল ভারত। এবার বাংলাদেশের মেয়েদের মাধ্যমে নতুন চ্যাম্পিয়নের দেখা পেয়েছে দক্ষিণ এশিয়া অঞ্চলের ফুটবল আসরটি।


বাংলাদেশ বিমানের বিজি ৩৭২ ফ্লাইটটি বেলা পৌনে ২টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।


বিমানবন্দরে উপস্থিত আছেন বাফুফে এবং যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের কর্মকর্তারা। দলকে ফুলের মালা দিয়ে বরণ করে নেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।


বিমানবন্দরের লাউঞ্জে কেট কাটেন ফুটবলাররা।


বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বিমানবন্দর এলাকায় জমা হতে শুরু করেন ভক্ত ও সমর্থকেরা। সংবাদমাধ্যমকর্মীদের ভিড়ও বাড়ে চ্যাম্পিয়নদের প্রত্যাশায়।


 

আরো পড়ুন