শিরোনাম :

  • রাজধানীতে ট্রাকের ধাক্কায় বৃদ্ধ নিহত জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নিহত ২দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
স্বাধীনতার সার্বভৌমত্বের প্রতি বৃদ্ধাঙ্গুলি বিএনপির : তথ্যমন্ত্রী
নগর প্রতিবেদক, রমনা :
২১ সেপ্টেম্বর, ২০২২ ১৭:৩৯:৪০
প্রিন্টঅ-অ+

`পাকিস্তান আমলে আর্থিক দিক থেকে জীবনযাত্রার দিক থেকে এর চেয়ে ভালো ছিলাম" মির্জা ইসলাম আলমগীরের এমন বক্তব্যের বিরোধিতা করে তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, মির্জা ফখরুল তার বক্তব্যের মাধ্যমে স্পষ্ট করেছেন তারা হৃদয়ে পাকিস্তানকেই লালন করে এবং সুযোগ পেলে তারা বাংলাদেশকে পাকিস্তান বানিয়ে ফেলবে।


তথ্যমন্ত্রী বলেন, স্বাধীনতার ৫০ বছর পর এসে তিনি কীভাবে বলেন পাকিস্তান আমলই ভালো ছিল। তার এই বক্তব্য মুক্তিযুদ্ধ ও মুক্তিযুদ্ধের শহীদদের প্রতি অবমাননা এবং স্বাধীনতার সার্বভৌমত্বের প্রতি বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন করে।


হাছান মাহমুদ আরো বলেন, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ যেভাবে এগিয়ে যাচ্ছে, সেটির প্রশংসা পাকিস্তান তো করছেই, বিশ্বের অন্যান্য দেশও করছে, সেখানে মির্জা ফখরুল বলেন পাকিস্তান আমলেই ভালো ছিল। অর্থাৎ, তারা পাকিস্তানেই ফেরত যেতে চায়। সুতরাং এই কথার মাধ্যমে বিএনপির মহাসচিব প্রমাণ করেছেন, বিএনপি স্বাধীনতাবিরোধী।


বুধবার (২১ সেপ্টেম্বর) সকাল ১১টায় কেন্দ্রীয় শহীদ মিনারে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের আয়োজনে বিএনপি মহাসচিবের দেশবিরোধী ষড়যন্ত্র ও রাষ্ট্রদ্রোহী বক্তব্যের বিরুদ্ধে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কার্যকরী সভাপতি ও স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী রফিকুল আলম, প্রধান বক্তা হিসেবে বক্তব্য দেন বাংলাদেশ আওয়ামী লীগের সংস্কৃতিবিষয়ক সম্পাদক, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক বাবু অসীম কুমার উকিল। 


অনুষ্ঠান পরিচালনা করেন, ঢাকা মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক শাহ আলম মুরাদ। এ ছাড়াও উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা ও ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সাবেক ছাত্রনেতা আশরাফউজ্জামান মিতু মাদবর সহ বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের নেতারা। এ সময় ঢাকা মহানগর উত্তর-দক্ষিণের আওয়ামী লীগ নেতারাসহ অনেকে উপস্থিত ছিলেন।


উল্লেখ্য, গত ১৫ সেপ্টেম্বর মির্জা ফখরুল ইসলাম আলমগীর তার নিজ জেলা ঠাকুরগাঁওয়ে দলীয় নেতাকর্মীদের সঙ্গে এক মতবিনিময় সভায় বলেন, ‘পাকিস্তান সরকার থেকে বর্তমান সরকার আরও নিকৃষ্ট। আমরা পাকিস্তান আমলে আর্থিক ও জীবনযাত্রার দিক থেকে এর চেয়ে ভালো ছিলাম। তারপরও পাকিস্তান সরকার যেহেতু আমার অধিকার ও সম্পদ হরণ করত, সে কারণে আমরা যুদ্ধ করেছি। কিন্তু এখন তার থেকেও খারাপ অবস্থায় আমরা আছি।'


 

আরো পড়ুন