শিরোনাম :

  • রাজধানীতে ট্রাকের ধাক্কায় বৃদ্ধ নিহত জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নিহত ২দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
ইবির পরিবহন সমস্যা সমাধান জরুরি
২৫ আগস্ট, ২০২২ ১৩:২১:২৫
প্রিন্টঅ-অ+

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) বাস গুলোর অবস্থা খুবই খারাপ। বাস ভাঙা-চুরা! এতে যেন প্রশাসনের কোন মাথা ব্যথা নেই। নিয়মিত সরকারি বাসের পাশাপাশি ভাড়া করা হয় অন্যান্য বাস। যত কম টাকায় বাস ভাড়া করা যায় এটাই যেন প্রশাসনের মূল লক্ষ্য। 


আবার অনেক শিক্ষার্থীর অভিযোগ ভাড়া করা বাস গুলো অবাধে সাধারণ মানুষদের বিশ্ববিদ্যালয়ের বাহিরে থেকে তুলে টাকা আদায় করেন। এ বিষয়ে চলক ও হেল্পারদের সাথে কথা বললে তিনি নানা অজুহাতে বিষয়টা এড়িয়ে যান। এবিষয়ে প্রশাসনের কি কোন পদক্ষেপ নাই?


শিক্ষার্থীদের ভাষ্য মতে যেসকল বাস গুলো পাবলিক বহনের জন্য রাস্তায় চলার উপযুক্ত নয় (ভাঙা-চুরা)। এমন অভিযোগ আছে মালিক পক্ষ ফেলে রেখেছে। এমনকি বাস গুলোর  লাইসেন্সও নাই এমন গুঞ্জন শোনা যায়। এ সকল বাসগুলো শিক্ষার্থী বহনের জন্য অতি অল্প মূল্যে বিশ্ববিদ্যালয় প্রশাসন ভাড়া করে। এখানে যেন প্রশাসনের টাকা বাঁচানো মূল বিষয় হয়ে দাড়িয়েছে। যে শিক্ষার্থী আগামী দিনের ভবিষ্যৎ। যারা এ দেশের প্রধান চালিকা শক্তি, তাদের কি কোন মূল নেই! তাদের সুবিধা অসুবিধা দেখার মত কি কেউ নাই? ইবির পরিবহন সমস্যা দ্রুত সমাধান হবে এই প্রত্যাশা। 


লেখক : সাকিব হাসান, শিক্ষার্থী, ইসলামী বিশ্ববিদ্যালয়।


সদস্য, বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম, ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা।

আরো পড়ুন