শিরোনাম :

  • আবুধাবি পৌঁছেছেন প্রধানমন্ত্রী ২০১৮ সালে ২ কোটি ৯০ লাখ শিশুর জন্ম সংঘাতময় এলাকায় : ইউনিসেফ হাতিরঝিলে ভেসে উঠলো মরদেহ পেছাল ব্রাজিল-বাংলাদেশ, অপরিবর্তিত আর্জেন্টিনা কলাবাগান ক্রীড়াচক্রের সভাপতির বিরুদ্ধে দুই মামলা
গঠনতন্ত্র মোতাবেক বিএনপিকে সুসংগঠিত করতে হবে : ড. খন্দকার মোশাররফ
নিজস্ব প্রতিবেদক :
২৯ মে, ২০১৯ ১৬:৩০:০৫
প্রিন্টঅ-অ+


বিএনপিকে দুর্বল করার ষড়যন্ত্রের অংশ হিসেবে খালেদা জিয়াকে কারাবন্দি করা হয়েছে উল্লেখ করে দলটির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, গঠনতন্ত্র মোতাবেক দলকে সুসংগঠিত করে ইস্পাত কঠিন ঐক্য তৈরি করে ফ্যাসিবাদের বিরুদ্ধে আন্দোলন গড়ে তুলতে হবে।

বুধবার (২৯ মে) রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে দলের প্রতিষ্ঠাতা মরহুম জিয়াউর রহমানের ৩৮তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে বিএনপি আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

মোশাররফ বলেন, 'গঠনতন্ত্র মোতাবেক দলকে সুসংগঠিত করতে হবে। জিয়াউর রহমানের আদর্শ ও গঠনতন্ত্র অনুযায়ী সংগঠন পরিচালনা করতে হবে। ইস্পাত কঠিন ঐক্য গড়ে তুলতে হবে।'

তিনি বলেন, আমরা যদি গঠনতন্ত্র অনুযায়ী দলকে সুসংগঠিত করি, বিএনপির আদর্শ ও দর্শনকে তরুণ প্রজন্মের কাছে, প্রকৃতপক্ষে তাদের উপলব্ধিতে ঢুকিয়ে দিতে পারি, তবে আমাদের পক্ষে অনেক কিছুই সম্ভব।

তিনি বলেন, জিয়াউর রহমানের একটা বাণী ছিল দেশের স্বার্থে ইস্পাত কঠিন গণঐক্য সৃষ্টি করা। ইস্পাত কঠিন গণঐক্য ছাড়া এই স্বৈরাচার ফ্যাসিবাদ সরকারের কাছ থেকে জনগণকে মুক্ত করা সম্ভব নয়। এ জন্য আমরা যার যার অবস্থান থেকে সক্রিয় থাকব।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে এবং সহ-প্রচার সম্পাদক আমিরুল ইসলাম আলিমের সঞ্চালনায় সভায় অন্যদের মধ্যে স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, ড. আব্দুল মঈন খান, ভাইস চেয়ারম্যান বেগম সেলিমা রহমান, ডা. এ জেড এম জাহিদ হোসেন, আহমেদ আজম খান, যুবদলের মোরতাজুল করিম বাদরু, মহিলা দলের হেলেন জেরিন খান প্রমুখ বক্তৃতা করেন।



আমার বার্তা/২৯ মে ২০১৯/জহির


আরো পড়ুন