শিরোনাম :

  • নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ সেনা অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে উত্তাল সুদান, সংঘর্ষে নিহত ৭দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
এখন সরকার যে কৌশলই করুক তারা ব্যর্থ হবে: গয়েশ্বর
১৭ জানুয়ারি, ২০২২ ১২:৫৪:৪৪
প্রিন্টঅ-অ+

এখন সরকার যে কৌশলই করুক তারা ব্যর্থ হবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। তিনি বলেন, এখন সফল হবে বিএনপির কৌশল।


গয়েশ্বর চন্দ্র রায় বলেন, একটা সময় আছে যখন সব কৌশলে সফল হওয়া যায় না। কারণ সরকারের এখন ব্যর্থ হওয়ার সময়। আর বিএনপি তার কৌশলে সফল হবে। কারণ, এখন বিএনপির সফল হওয়ার সময়।


রাজধানীর এভারকেয়ার হাসপাতালে রোববার (১৬ জানুয়ারি) দোয়া মাহফিল-পূর্ব সংক্ষিপ্ত আলোচনায় এ কথা বলেন তিনি। লিভার সিরোসিসে আক্রান্ত দলের চেয়ারপারসন খালেদা জিয়া ও করোনা আক্রান্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সুস্থতা কামনা করে এই দোয়া মাহফিল হয়।


সরকারের ১১ দফা বিধিনিষেধ মানুষের জীবন রক্ষা করতে জারি করা হয়নি উল্লেখ করে তিনি বলেন, জার্মানভিত্তিক ডয়েচে ভেলের সার্ভেও ৮৮ শতাংশ মানুষ মতামত দিয়েছে রাজনৈতিক কর্মকাণ্ড বাধাগ্রস্ত করার একটি কৌশল মাত্র। জনগণ যদি মনে করে এটা সরকারের অপকৌশল, তাদের মতামত আমাদের পক্ষে আছে। এখন সরকারের এ বিধিনিষেধ মানতে হবে এমন কোনো কথা নেই।


উপস্থিত নেতাকর্মীদের উদ্দেশে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, আমরা যে কর্মসূচি (জেলায় জেলায় সমাবেশ) দিয়েছিলাম, তা তো স্থগিত করা হয়নি। পুনঃনির্ধারণ করে আপনাদের প্রস্তুতি নিতে বলা হয়েছে। আপনারা প্রস্তুতি রাখবেন। যখন পুনঃনির্ধারণ করে কর্মসূচি ঘোষণা করা হবে তখন আরও অধিক শক্তি নিয়ে মাঠে নামতে হবে।


দোয়া মাহফিল প্রসঙ্গ টেনে বিএনপির এ নেতা বলেন, আমরা নেতা-নেত্রীদের নিয়ে দোয়া করতে এখানে একত্রে হাত তুলতে বসেছি। এটা যদি বাধা না হয়; রাজপথে বাধা হবে কেন?


তিনি আরও বলেন, এখন আমরা অ্যাক্ট করবো। ওরা (সরকার) রিয়াক্ট করবে। আমরা আক্রমণ করবো, ওরা আত্মরক্ষা করবে। আপনারা প্রস্তুতি নেন। জনগণ সরকারের খেলাটা কীভাবে নেয়- তা দেখার অপেক্ষায় ছিলাম। জনগণ সরকারের বিধিনিষেধকে খেলা বলছে। এখন তো আর ভয় নেই। জীবনভর কি সরকারের অনুমতি নিয়ে কর্মসূচি করতে হবে? যে কর্মসূচিতে অনুমতি নিতে হয় না; সেই কর্মসূচি করা হবে।

আরো পড়ুন