শিরোনাম :

  • নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ সেনা অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে উত্তাল সুদান, সংঘর্ষে নিহত ৭দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
ঢাবির সূর্যসেন হল থেকে অস্ত্রসহ ‌ছাত্রলীগ নেতা আটক
১৯ জানুয়ারি, ২০২২ ১১:৩০:৫৪
প্রিন্টঅ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সূর্যসেন হল থেকে অস্ত্রসহ আল-আমিন খান নামে এক ছাত্রলীগ নেতাকে আটক করেছে হল প্রশাসন।


তার গ্রামের বাড়ি বগুড়ার শিবগঞ্জ থানার গড় মহাস্থানে। সে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০১৪-১৫ সেশনে ফিনান্স বিভাগে ভর্তি হয়। ২০১৫-১৬ সেশনে পুনঃভর্তি হয়। ২০১৬-১৭ সেশনে পুনঃভর্তির আবেদন করলেও আর ভর্তি হয়নি। সে অছাত্র হিসেবেই সূর্যসেন হলের ১০২ নম্বর রুমে ছিল।


জানা যায়, আল আমিন খান রিজন বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়ের অনুসারী। সে ছাত্রলীগের হল ক্যান্ডিডেট পরিচয় দিয়ে হলের আশপাশের দোকান থেকে চাঁদাবাজি করতো। কয়েকদিন ধরে সে বেপরোয়া হয়ে উঠে। হলের দোকানদারদের মাথায় অস্ত্র ঠেকিয়ে চাঁদা আদায় করতো। পরে ভুক্তভোগীরা প্রশাসনকে অবহিত করলে প্রশাসন তাকে আটক করে।


অস্ত্র উদ্ধারের তথ্যটি নিশ্চিত করেছেন সূর্যসেন হলের প্রভোস্ট অধ্যাপক ড. মো. মকবুল হোসেন ভূঁইয়া।


তিনি বলেন, আমরা হল প্রশাসন সব সময় হলের শিক্ষার্থীদের নিরাপত্তার বিষয়ে সোচ্চার। গোপন সংবাদের ভিত্তিতেই আমরা হল প্রশাসন তার রুমে অভিযান চালিয়ে তার রুম থেকে একটি পিস্তল, হকিস্টিক, রডসহ তাকে আটক করি। বিশ্ববিদ্যালয়ের বিধি অনুযায়ী আটকের পর তাকে প্রক্টরিয়াল টিমের হাতে দেওয়া হয়েছে। তারা তাকে থানায় হস্তান্তর করবে। হল প্রশাসনের পক্ষ থেকে পুলিশকে একটি লিখিত অভিযোগও দেওয়া হয়েছে।


ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. গোলাম রব্বানী বলেন, হল প্রশাসনের সহযোগিতায় তাকে আটক করা হয়। এখন তাকে পুলিশে সোপর্দ করা হয়েছে। তার বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়ার জন্য বলা হয়েছে।

আরো পড়ুন