শিরোনাম :

  • নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ সেনা অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে উত্তাল সুদান, সংঘর্ষে নিহত ৭দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তাদের অধিকার আদায়ে লড়াই করছে: মান্না
২৩ জানুয়ারি, ২০২২ ১৫:১৩:১৩
প্রিন্টঅ-অ+

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তাদের অধিকার আদায়ে লড়াই করছে, অনশন করছে, মারাও যেতে পারে বলে মন্তব্য করেছেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না।


রোববার (২৩ জানুয়ারি) জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স লাউঞ্জে এক স্মরণসভায় তিনি এ কথা বলেন। শহীদ আসাদ স্মরণে এক আলোচনা সভার আয়োজন করে শহীদ আসাদ পরিষদ।


তিনি বলেন, আমি যদি ক্ষমতায় যাই তাহলে প্রতি মাসে দেশের ৬ কোটি মানুষকে এক হাজার করে টাকা দেব। দরিদ্র মানুষকে বিনাপয়সায় চিকিৎসা ব্যবস্থার ব্যবস্থা করবো। শিক্ষার্থীদের জন্য ভাতা ঘোষণা করবো। শিক্ষা চিকিৎসা ও স্বাস্থ্য ব্যবস্থাকে প্রত্যন্ত অঞ্চলের মানুষের কাছে পৌঁছে দেওয়ার উদ্যোগ নেব। পরিবর্তন চাই, পরিবর্তনের জন্যই রাজনীতি, নাহলে রাজনীতি করছি কেন?।


সরকারের সমালোচনা করে ডাকসুর সাবেক ভিপি বলেন, কতিপয় সুবিধাবাদী ছাড়া একজন লোকও নাই যারা সরকারের পক্ষে কথা বলে। যার বড় প্রমাণ মার্কিন যুক্তরাষ্ট্র নিষেধাজ্ঞা দেয় আর এদেশের মানুষ খুশি হয়। মানুষের ভাষ্য এতো কিছু হচ্ছে তবুও এরা (সরকার) যাচ্ছে না কেন?।


বিএনপির সমালোচনা তিনি বলেন, ক্ষমতায় যেতে চান ভালো কথা, কিন্তু ক্ষমতায় গেলে দেশ ও মানুষের জন্য কী করবেন, করতে চান সেই বিষয়টা স্পষ্ট করে তুলে ধরুন। বিএনপিকে বন্ধু ভাবতে চাই, অন্যকোনো রাজনৈতিক দলের সঙ্গেও আমার শত্রুতা নাই। শুধু সভা সেমিনারে বলবেন অথচ একবারও ফোন দিয়ে তো বলেন না আসেন কিংবা আসছি কথা বলি? আসুন লুটেরা সরকারকে সরাতে চাই, বাতাস তৈরি হয়েছে।


আয়োজক সংগঠনের আহ্বায়ক অধ্যাপক ড মাহবুব উল্লাহর সভাপতিত্বে বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সাবেক সংসদ সদস্য জহির উদ্দিন স্বপন, ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর প্রমুখ।

আরো পড়ুন