শিরোনাম :

  • নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ সেনা অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে উত্তাল সুদান, সংঘর্ষে নিহত ৭দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
“সামাজিক অবক্ষয় রোধে বস্তুনিষ্ঠ সাংবাদিকতার ভূমিকা অপরিহার্য”
০৭ ফেব্রুয়ারি, ২০২২ ১২:২১:৩৬
প্রিন্টঅ-অ+

বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল বলেছেন, সামাজিক অবক্ষয় রোধে বস্তুনিষ্ঠ সাংবাদিকতার ভূমিকা অপরিহার্য, গণসচেতনতা তৈরীর মাধ্যমে সামাজিক অবক্ষয় রোধে গণমাধ্যম বলিষ্ঠ ভূমিকা পালন করে আসছে। দেশের উন্নয়ন অগ্রগতিতে সাংবাদিকদের অবদান অনেক বেশি। টেকসই উন্নয়ন ও মানবাধিকার সুনিশ্চিত করতে বস্তুনিষ্ঠ সাংবাদিকতা অপরিহার্য মন্তব্য করে তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা তথা সমৃদ্ধ বাংলাদেশ প্রতিষ্ঠা করতে উন্নয়ন ও ইতিবাচক সাংবাদিকতা আবশ্যক। সাংবাদিকদের পেশাগত মানোন্ননের জন্য সংশ্লিষ্টদের প্রতি আরো অধিক প্রশিক্ষণসহ প্রয়োজনীয় কার্যকর পদক্ষেপ গ্রহণের আহবান জানান।


গাজীপুর জেলা রিপোর্টার্স ক্লাবের ২০তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে শনিবার বিকেলে গাজীপুর শহরের মুন্সিপাড়াস্থ ১৯ মার্চ ডিজিটাল শিশু পার্ক মিলনায়তনে আয়োজিত আলোচনা সভা, গুণীজন সংবর্ধনা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের উদ্বোধক হিসেবে তিনি এসব কথা বলেন। গাজীপুর জেলা রিপোর্টার্স ক্লাবের সভাপতি মোঃ আকরাম হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এম এ ফরিদের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন গাজীপুর জজ কোর্টের অতিরিক্ত জিপি এডভোকেট দেওয়ান আবুল কাশেম, গাজীপুর জজ কোর্টের এপিপি এডভোকেট হাজী আতাউর রহমান আকাশ, দি ইউনিভার্সিটি অব কুমিল্লার সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান আবু হানিফ খান ও যুবলীগ নেতা মোঃ লিটন উদ্দিন সরকার।


অনুষ্ঠানে স্ব স্ব ক্ষেত্রে বিশেষ অবদান রাখায় কয়েকজনকে সম্মাননা স্মারক প্রদান করা হয়। আলোচনা শেষে জাতীয় ও স্থানীয় শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

আরো পড়ুন