শিরোনাম :

  • নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ সেনা অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে উত্তাল সুদান, সংঘর্ষে নিহত ৭দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
জয়লাভে’র পর শুভদিনে নাজনীন চুমকী
০৯ ফেব্রুয়ারি, ২০২২ ১০:২০:৩০
প্রিন্টঅ-অ+

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত গুনী অভিনেত্রী, নাট্যকার ও নাট্যপরিচালক নাজনীন চুমকী এবারই প্রথম ‘অভিনয় শিল্পী সংঘ’র নির্বাচনে প্রতিযোগিতায় ছিলেন। তিনি যুগ্ম সাধারণ সম্পাদক পদপ্রার্থী হিসেবে গেলো ২৮ জানুয়ারি’তে নির্বাচনে প্রতিযোগিতায় অংশ নিয়েছিলেন।


ভোটারদের ভালোবাসায় ভোটে তিনি বিজয়ী হয়েছেন। জীবনের প্রথমবারই ‘অভিনয় শিল্পী সংঘ’র নির্বাচনে অংশ নিয়ে জয়লাভ করাটা তার কাছে যেন ছিলো অনেকটাই স্বপ্নের মতো। এদিকে নাজনীন চুমকী বর্তমানে দু’টি ধারাবাহিকে নিয়মিত অভিনয় করছেন। একটি বিটিভিতে প্রচার চলতি বিটিভির প্রযোজনায় হারুন-অর রশীদের পরিকল্পনায় ও মামুনুর রশীদের রচনায় ধারাবাহিক ‘জিন্দাবাহর’ এবং অন্যটি হচ্ছে দীপ্ত টিভিতে প্রচার হচ্ছে ‘মাশরাফি জুনিয়র’ (সাজ্জাদ সুমনের) ধারাবাহিকটি। ‘জিন্দাবাহার’ ধারাবাহিকে চুমকী অভিনয় করছেন ঘষেটি বেগমের চরিত্রে। চুমকী জানান, তিনি জেনে শুনে বুঝেই ইতিহাসের ঘৃন্যতম একটি চরিত্র ঘষেটি বেগমের চরিত্রে অভিনয় করেছেন।


ঘষেটি বেগম কেমন ছিলেন তার জানার আগ্রহ থেকেই এই চরিত্রে অভিনয় করছেন তিনি। এদিকে গেলো ৩১ ডিসেম্বর মুক্তি পায় মীর সাব্বির পরিচালিত ‘রাত জাগা ফুল’ সিনেমাটি। এতেও নাজনীন চুমকী একটি নেগেটিভ চরিত্রে অভিনয় করেছেন। এদিকে আজ চুমকী’র জন্মদিন। কিন্তু জন্মদিনটি এবার তিনি বিশেষভাবে উদযাপন করতে পারছেন না বলে জানিয়েছেন। কারণে গত কয়েকদিন ধরে তিনি খুউব অসুস্থ। অভিনয়, নির্বাচন এবং জন্মদিন প্রসঙ্গে চুমকী বলেন,‘ জীবনের প্রথম নির্বাচনের যে ফলাফল ঘোষিত হয়েছে, সেই ফলাফলের অংশীদার সম্মানিত এবং ভালবাসার ভোটার অভিনয় শিল্পীদের প্রতি কৃতজ্ঞতা। ধন্যবাদ দেশ নাটক-এর সকল সদস্যসহ, সকল থিয়েটারের সদস্য এবং গুরুজনদের প্রতি শ্রদ্ধা। জন্মদিনে সবার কাছে দোয়া চাই আল্লাহ যেন আমাকে দ্রæত সুস্থ করে তোলেন। অনেকেই এরইমধ্যে ফোন করেছেন, খোঁজ নিয়েছেন।


আন্তরিকভাবে দু:খ প্রকাশ করছি-ফোনে সময় দিতে পারছিনা। বিটিভির জিন্দাবাহা’র নাটকে আমি ঘষেটি বেগমের চরিত্রে অভিনয় করছি। এই চরিত্রে যথাযথভাবে অভিনয় করতে পারটাই আমার কাছে শিল্পী হিসেবে অনেক বড় প্রাপ্তির।’ সিনেমায় চুমকী’কে প্রথম অভিনয়ে দেখা যায় তানভীর মোকোম্মেল’র ‘লালন’ সিনেমায়। পরবর্তীতে কাজী মোরশেদ’র ‘ঘানি’ সিনেমায় অভিনয় করে তিনি জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হন। তার অন্যান্য সিনেমাগুলো হচ্ছে ‘একই বৃত্তে’, ‘ রাত জাগা ফুল’।

আরো পড়ুন