শিরোনাম :

  • নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ সেনা অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে উত্তাল সুদান, সংঘর্ষে নিহত ৭দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
যোগ্য ও দক্ষ নির্বাচন কমিশন গঠন করা হয়েছে আলহাজ্ব মিছবাহুর রহমান চৌধুরী
০১ মার্চ, ২০২২ ১১:২৪:৪৯
প্রিন্টঅ-অ+

বাংলাদেশ ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান আলহাজ্ব মিছবাহুর রহমান চৌধুরী বলেছেন, গত ২৬ ফেব্রæয়ারি মহামান্য রাষ্ট্রপতি আগামী ৫ বছরের জন্য যে নির্বাচন কমিশন গঠন করেছেন তা যোগ্য ও দক্ষ একটি নির্বাচন কমিশন হবে। তিনি বলেন, যে ৫ জন নতুন কমিশনার নির্বাচন কমিশন সচিবালয়ের দায়িত্ব নিলেন তারা সবাই সরকারের বিভিন্ন পর্যায়ে দায়িত্ব পালনকালে সততা ও যোগ্যতা ও দক্ষতার পরিচয় দিয়েছেন বলে সুনাম রয়েছে।  


তিনি আরও বলেন, প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল ও আনিসুর রহমান ধর্ম মন্ত্রণালয়ের সচিব থাকাকালীন তাদের সাথে কাজ করার সুযোগ হয়েছে তার। পদাধিকার বলে তারা ইসলামিক ফাউন্ডেশনের বোর্ড অব গভর্নর ছিলেন। মিছবাহুর রহমান চৌধুরী বলেন, যতদিন তাদের সাথে কাজ করেছি মনে হয়েছে তারা নিরপেক্ষ, সৎ, যোগ্য ও দক্ষ আমলা। মিছবাহুর রহমান চৌধুরী বলেন, আমি প্রত্যাশা করব বর্তমান নির্বাচন কমিশন সব দলের অংশগ্রহণে নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন উপহার দিতে সক্ষম হবে। তিনি বলেন, আমি আশা করব, বর্তমান নির্বাচন কমিশন বিগত নির্বাচন কমিশনের মত মেরুদন্ডহীন হবে না।


বর্তমান কমিশন তাদের ক্ষমতা যথাযথভাবে পালন করে আগামীতে সব রাজনৈতিক দলের অংশগ্রহণে একটি গ্রহণযোগ্য জাতীয় সংসদ নির্বাচন উপহার দিতে পারবে। এ ছাড়াও প্রতিটি স্থানীয় সরকার নির্বাচনও সাধারণ জনগণের প্রত্যাশা পূরণ করবে নতুন নির্বাচন কমিশন।

আরো পড়ুন