শিরোনাম :

  • নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ সেনা অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে উত্তাল সুদান, সংঘর্ষে নিহত ৭দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
‘বাজার সরকারের নিয়ন্ত্রণে নেই’
১৩ মার্চ, ২০২২ ১১:৪৪:৪০
প্রিন্টঅ-অ+

গণফোরামের (একাংশ) নির্বাহী সভাপতি এ কে এম জগলুল হায়দার আফ্রিক বলেছেন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের অসহনীয় ঊর্ধ্বগতির অন্যতম কারণ বাজারে সরকারের কোনো নিয়ন্ত্রণ নেই। তারা লুটপাট, দুর্নীতি, জনগণের পকেটের পয়সা আত্মসাৎ করায় ব্যস্ত।


গতকাল শনিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে গণফোরাম (একাংশ) আয়োজিত নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতি ও তেল-গ্যাস এবং পানির মূল্যবৃদ্ধির প্রতিবাদে এক মানববন্ধন থেকে তিনি এসব কথা বলেন।


মানববন্ধনে জগলুল হায়দার আফ্রিক বলেন, আপনি বলেছেন ‘আমি বঙ্গবন্ধুর কন্যা, আমাকে বিশ্বাস করুন। আমি সুষ্ঠু, নিরপেক্ষ, গ্রহণযোগ্য নির্বাচন আমার সরকারের অধীনে দেব, যা দেশ ও জাতির কাছে উদাহরণ হয়ে থাকবে।’ হ্যাঁ আমরা দেখেছি এমন উদাহরণ আপনি সৃষ্টি করেছেন দিনের ভোট রাতে নিয়ে বিশ্ব দরবারে বাংলাদেশের সম্মান ক্ষুণ্ণ করেছেন। আমাদের আইনশৃঙ্খলা বাহিনীর ওপর নিষেধাজ্ঞার খড়গ এনে দিয়েছেন, এগুলো তো অবশ্যই উদাহরণ।


তিনি বলেন, আমরা গণফোরামের পক্ষ থেকে বলতে চাই, আমাদের দলীয় স্বার্থে নয়, দেশের স্বার্থে একটা জাতীয় নিরপেক্ষ নির্দলীয় সরকারের মাধ্যমে আমরা আগামীতে সুষ্ঠু-অবাধ-নিরপেক্ষ নির্বাচন করব। সেখানে দুর্নীতির সঙ্গে যারা সম্পৃক্ত তাদের পরিহার করে তরুণ সমাজের জন্য, ভবিষ্যৎ প্রজন্মের জন্য দেশপ্রেমিক, পরিচ্ছন্ন, স্বচ্ছ নেতৃত্বের মাধ্যমে আমরা সরকার গঠন করে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্ভাসিত এই বাংলাদেশের পুনর্জাগরণ করব।


গণফোরাম নির্বাহী সভাপতি মহসিন রশিদ বলেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণে এ অবৈধ সরকারের কোনো চিন্তাই নেই। কারণ তারা জনগণকে নিয়ে ভাবে না। জনজীবনের মান নিয়ন্ত্রণে তাদের কোনো উদ্যোগ নেই। জনতার ওপর তাদের কোনো দায়বদ্ধতাও নেই। কারণ তারা জনগণের ভোটে নির্বাচিত নয়, তারা নির্বাচিত রাতের ভোটে। একটি প্রতারণার মাধ্যমে আমরা সাধারণ জনগণ আমাদের ভোটাধিকার হারানোর মাধ্যমে এ দুঃশাসনের কবলে পড়েছি। অযোগ্য লোককে গুরুত্বপূর্ণ দায়িত্বে বসিয়ে জনগণের সঙ্গে তামাশা করা হচ্ছে। আপনাদের বলছি জনগণকে নিয়ে আর খেলবেন না। পরিণতি খুবই ভয়ংকর হবে।


মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন- গণফোরামের সভাপতি পরিষদ সদস্য বীর মুক্তিযোদ্ধা খান সিদ্দিকুর রহমান, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আইয়ুব খান ফারুক, যুগ্ম সাধারণ সম্পাদক মো. হেলাল উদ্দিন, লতিফুল বারী হামিম, তথ্য ও গণমাধ্যম সম্পাদক মুহাম্মদ উল্লাহ মধু, গণফোরাম ঢাকা মহানগর দক্ষিণের আহŸায়ক হাবিবুর রহমান বুলু প্রমুখ।

আরো পড়ুন