শিরোনাম :

  • নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ সেনা অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে উত্তাল সুদান, সংঘর্ষে নিহত ৭দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
হরতালের সমর্থনে রাজধানীতে বাসদের গণসংযোগ
১৫ মার্চ, ২০২২ ১১:৩৩:২৪
প্রিন্টঅ-অ+

নিত্যপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে এবং রেশনিং ব্যবস্থা চালুর দাবিতে ২৮ মার্চ বাম গণতান্ত্রিক জোটের ডাকা হরতালের সমর্থনে রাজধানীতে গণসংযোগ করেছে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ)। গতকাল সোমবার বিকেলে রাজধানীর তোপখানা রোড, সেগুনবাগিচা হাই স্কুল, রিপোর্টার্স ইউনিটি এলাকায় গণসংযোগ করেন দলটির নেতারা। 


গণসংযোগকালে পথসভায় বক্তব্য রাখেন বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক বজলুর রশীদ ফিরোজ ও সহকারী সাধারণ সম্পাদক রাজেকুজ্জামান রতন। এ সময় তাদের সঙ্গে ছিলেন, ঢাকা মহানগর কমিটির সদস্য সচিব জুলফিকার আলী, খালেকুজ্জামান লিপন প্রমুখ।


পথসভায় বজলুর রশীদ ফিরোজ বলেন, চাল, ডাল, তেল, চিনিসহ বাজার সিন্ডিকেটের কতিপয় সদস্যের হাতে দেশের ১৭ কোটি মানুষ জিম্মি হতে পারে না। বাজার সিন্ডিকেট সরকারের যোগসাজশে নিত্যপণ্যের মূল্য সাধারণ মানুষের ধরা-ছোঁয়ার বাইরে চলে গেছে।


দেশবাসীকে ২৮ মার্চের হরতাল সফল করার আহŸান জানিয়ে ফিরোজ বলেন, বাজার সিন্ডিকেট ও মজুতদারদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ, অবিলম্বে তাদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের জন্য দ্রæত প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার জন্য সরকারকে আহŸান জানান তিনি।


নিত্যপণ্যের মূল্য কমাতে বাজার মনিটরিং জোরদার করা, মুনাফাখোর মজুতদার সিন্ডিকেট ভাঙা, সারাদেশে সর্বজনীন পূর্ণ রেশনিং চালু, টিসিবির ট্রাক সংখ্যা ও পণ্যের পরিমাণ বৃদ্ধিসহ ওএমএস চালুর দাবি জানান বাসদের নেতারা।

আরো পড়ুন