শিরোনাম :

  • নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ সেনা অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে উত্তাল সুদান, সংঘর্ষে নিহত ৭দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
দেশজুড়ে আমরা সবাই শেখ হাসিনার ম্যান : হানিফ
২৫ মার্চ, ২০২২ ১৫:৪০:০৯
প্রিন্টঅ-অ+

দলীয় নেতাকর্মীদের উদ্দেশে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন, আমরা সবাই শেখ হাসিনার ম্যান। এর বাইরে চিন্তা করার কোনো সুযোগ নেই। বৃহস্পতিবার কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্রে পৌর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ও কাউন্সিল অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।


হানিফ বলেন, জামায়াতে ইসলাম ১৯৭১ সালেও রাজাকার ছিল, এখনো রাজাকার আছে। তাদের এ দেশে রাজনীতি করার কোনো অধিকার নেই। বিএনপিও জামায়াতের দোসর। স্বাধীনতাবিরোধীদের রাজনীতিতে পুনর্বাসনের পাশাপাশি বিএনপি দেশকে দুর্নীতির আখড়া বানিয়েছিল।


তিনি বলেন, বাংলাদেশের স্বাধীনতা থেকে শুরু করে অর্থনৈতিক মুক্তি এসেছে আওয়ামী লীগের নেতৃত্বে। বাংলাদেশ উন্নয়নের সোপানে পৌঁছানোর নেপথ্যে শেখ হাসিনার দক্ষ নেতৃত্ব। মহাকাশ থেকে সমুদ্রসীমা জয় দেশের অর্থনৈতিক যাত্রাকে আরও এগিয়ে নিয়ে গেছে।


‘বিএনপি ক্ষমতায় থাকাকালে দেশকে দুর্নীতিতে পাঁচবার চ্যাম্পিয়ন করেছিল। তাই দেশের জনগণ বিএনপিকে আস্তাকুঁড়ে নিক্ষেপ করেছে। দুর্নীতির দায়ে তারেক রহমান বিদেশে পলাতক আর বেগম জিয়া দেশেই কারাভোগ করছেন। দুর্নীতি জায়েজ করতে তারা নিজ দলের গঠনতন্ত্রেও পরিবর্তন এনেছে। এমন দুর্নীতিগ্রস্ত দলের নেতাদের মুখে দুর্নীতিবিরোধী কথা হাস্যকর।’


জিয়াউর রহমান দেশের স্বাধীনতা সংগ্রামের ইতিহাস মুছে ফেলতে ছেয়েছিলেন দাবি করে হানিফ বলেন, অস্ত্রের মুখে ক্ষমতায় এসে জিয়া ‘জয় বাংলা’ ¯েøাগান বন্ধ করে বাংলাদেশ জিন্দাবাদ ¯েøাগান প্রচার করেছিল। রাজাকারদের পুনর্বাসন করেছিল। বঙ্গবন্ধুর সাড়ে তিন বছরের অর্থনীতিকে গলাটিপে হত্যা করেছিল।


সম্মেলনে উপস্থিত দলীয় নেতাকর্মীদের উদ্দেশে আওয়ামী লীগের এ নেতা বলেন, নিজস্ব বলয় সৃষ্টি করে মাই-ম্যান তৈরির অভিযোগ উঠেছে। এখানে মাই-ম্যান বলে কিছু নেই, আমরা সবাই শেখ হাসিনার ম্যান। এর বাইরে চিন্তা করার কোনো সুযোগ নেই।


কক্সবাজারে উন্নয়নের মহাযজ্ঞ চলছে জানিয়ে হানিফ বলেন, দেশের অন্য দশটি জেলার চেয়ে কক্সবাজারে উন্নয়নকর্ম চলছে দ্বিগুণ। এ উন্নয়নের কথা যদি সাধারণ মানুষের মাঝে পৌঁছাতে পারি তবে কক্সবাজারের মাটি নৌকার ঘাঁটিতে পরিণত হবে। তারপরও কক্সবাজার কেন নৌকার ঘাঁটি হবে না, তা প্রশ্ন রইলো।


কক্সবাজার পৌর আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ নজিবুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক উজ্জ্বল করের সঞ্চালনায় উদ্বোধনী অধিবেশনে বিশেষ অতিথির বক্তব্য দেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল-মাহমুদ স্বপন, ধর্মবিষয়ক সম্পাদক আইনজীবী সিরাজুল মোস্তফা, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন প্রমুখ।


এর আগে ২০১৩ সালে কক্সবাজার পৌর আওয়ামী লীগের সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত হয়েছিল। এবারে সম্মেলন ও কাউন্সিলে পৌর কমিটির ১২টি ওয়ার্ড শাখার ২৮৯ জন প্রতিনিধি এবং সহস্রাধিক পর্যবেক্ষক অংশগ্রহণ করেন।

আরো পড়ুন