শিরোনাম :

  • নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ সেনা অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে উত্তাল সুদান, সংঘর্ষে নিহত ৭দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
সীতাকুন্ডে হতাহতের ঘটনায় মির্জা ফখরুলের শোক
০৬ জুন, ২০২২ ১৫:১৩:৪৬
প্রিন্টঅ-অ+


ঢাকা: চট্টগ্রামের সীতাকুন্ডের সোনাইছড়ি বিএম কন্টেইনার টার্মিনালে ভয়াবহ বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডে ফায়ার সার্ভিসের সদস্যসহ প্রায় অর্ধশত মানুষের মৃত্যু এবং শতাধিক ব্যক্তি মারাত্মক দগ্ধ হওয়ায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার (৫জুন) এক শোক বার্তায় মির্জা ফখরুল বলেন, অবৈধ সরকারের সীমাহীন ব্যর্থতায় অগ্নিকাণ্ডসহ  দুর্যোগ, দুর্ঘটনার মাত্রা প্রতিদিনই বাড়ছে।

জনগণের কাছে এ ভোটারবিহীন সরকারের কোনো জবাবদিহি নেই। তাই যত দুর্ঘটনাই ঘটুক, যত প্রাণহাণির ঘটনাই ঘটুক, তারা চোখ বন্ধ করে রাখে। মানুষের জীবনের কোনো মূল্য তাদের কাছে নেই। প্রত্যেকটি ঘটনার সঙ্গে ক্ষমতাসীনরা কোনো না কোনোভাবে জড়িত। সরকার শুরু থেকেই দুর্ঘটনার সঠিক তদন্ত ও বিচার করলে এ ধরনের দুর্ঘটনা বারবার ঘটতো না।

তিনি বলেন, বিস্ফোরণে এতগুলো মানুষের প্রাণ গেল, এতগুলো মানুষ মৃত্যুর সঙ্গে লড়ছেন; এর জন্য সরকার দায়ী। এ ঘটনায় আবারও প্রমাণ করে, এই সরকার কতটা ব্যর্থ। বর্তমান সরকার উন্নয়নের কথা মুখে বললেও তারা মানুষের জানমালের নিরাপত্তা দিতে ব্যর্থ। তাই আওয়ামী লীগকে আর ক্ষমতায় রাখা যায় না। তাদের বিতাড়িত করতে না পারলে দেশের গণতন্ত্র বিপন্ন হবে, এই দেশও বিপন্ন হবে।

শোক বার্তায় তিনি নিহতদের রুহের মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান। সেই সঙ্গে আহতদের সুচিকিৎসারও জোর দাবি জানিয়েছেন।


আরো পড়ুন