শিরোনাম :

  • জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নিহত ২দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২ আইসিসির সেরা হওয়ার দৌড়ে বাংলাদেশের নাসুম
সরকারের পতন ঘটানোর প্রস্তুতি নিচ্ছি : মির্জা আব্বাস
১৬ জুলাই, ২০২২ ১৫:৩৪:১৭
প্রিন্টঅ-অ+


অনির্বাচিত এ সরকারকে আর ছাড় দেওয়া হবে না বলে মন্তব্য করেছেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। তিনি বলেন, কীভাবে এ সরকারের পতন ঘটানো যায় আমরা সেই প্রস্তুতি নিচ্ছি। ইভিএম বুঝি না, ইভিএম চিনি না। কাজেই আগামী নির্বাচন কীভাবে হবে সেটা বিষয় নয়।

শনিবার (১৬ জুলাই) জাতীয় প্রেস ক্লাবের সামনে যুবদল ঢাকা মহানগর (উত্তর-দক্ষিণ) আয়োজিত এক প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। যশোর জেলা যুবদলের সিনিয়র সহ-সভাপতি বদিউজ্জামান ধনি হত্যার প্রতিবাদে এ সমাবেশের আয়োজন করা হয়।

দলীয় সরকার কিংবা শেখ হাসিনাকে রেখে কোনো নির্বাচনে বিএনপি অংশ নেবে না বলে উল্লেখ করে আব্বাস বলেন, শেখ হাসিনার অধীনে নির্বাচনের জন্য বিএনপির প্রস্তুত নয়। বরং কীভাবে এ সরকারের পতন ঘটানো যায় আমরা সেই প্রস্তুতি নিচ্ছি।

‘বিএনপি একটি পতিত দল’ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের তীব্র সমালোচনায় আব্বাস বলেন, জেলখানায় কান ধরে যিনি বলেছিলেন জীবনে আর কোনদিন রাজনীতি করবেন না আজ তিনি বলেন বিএনপি পতিত দল। আমার কথা হচ্ছে বিএনপি যদি পতিত দল হয় তাহলে আমাদের নিয়ে আপনাদের এত ভয় কেন? কেন বিএনপিকে মিটিং-মিছিল সভা সমাবেশ করতে দিতে চান না।

উন্নয়ন চলমান প্রক্রিয়া উল্লেখ করে আব্বাস বলেন, যদি এতো উন্নয়ন করে থাকেন তাহলে ছেড়ে দেন ক্ষমতা, পদত্যাগ করুন। জনগণ খুশি হলে আপনাদের ভোট দিয়ে নির্বাচিত করবে আমরাও মেনে নেব। বেশি কিছু তো চাচ্ছি না- আমরা শুধুমাত্র একটি বিষয় চাচ্ছি সেটি হলো নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন।

পদ্মা সেতুতে প্রধানমন্ত্রী ও তার পরিবারের সেলফি তোলার সমালোচনায় তিনি বলেন, প্রধানমন্ত্রী ও ব্যক্তি শেখ হাসিনা এক নয়, এটা বুঝতে হবে। আমার কথা হলো, নির্দশেনা দিয়ে নির্দশেনা ভঙ্গের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার হয় পুরষ্কার নতুবা তিরষ্কার পাওয়া উচিত।

প্রতিবাদ সমাবেশে আরও বক্তব্যে রাখেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য আব্দুস সালাম, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, যুবদলের সাবেক সভাপতি সাইফুল আলম নিরব, যুবদলের ভারপ্রাপ্ত সভাপতি মামুন হাসান, সাধারণ সম্পাদক আব্দুল মোনায়েম মুন্না প্রমুখ।


আরো পড়ুন