শিরোনাম :

  • জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নিহত ২দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২ আইসিসির সেরা হওয়ার দৌড়ে বাংলাদেশের নাসুম
ভাটারা থানা আ’লীগ ও ৩ ওয়ার্ডের সম্মেলন ২৭ জুলাই
শান্ত ইসলাম
২৩ জুলাই, ২০২২ ২০:০৬:৪৯
প্রিন্টঅ-অ+

রাজধানীর ভাটারা থানা আওয়ামী লীগ ও ১৭, ৩৯ ও ৪০ নং ওয়ার্ড আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হবে আগামী ২৭ জুলাই। সাউথ পয়েন্ট স্কুল এন্ড কলেজ মাঠে এই সম্মেলন অনুষ্ঠানের আয়োজনে এরই মধ্যে প্রাথমিক প্রস্তুতি সারা হয়েছে। সম্মেলন ঘিরে জমে উঠেছে পুরো এলাকার রাজনীতি।


সভাপতি-সাধারণ সম্পাদক পদে নতুন ও পুরাতনের সমন্বয়, নাকি নতুন মুখের চমক আসবে। বিভিন্ন সড়ক সহ অলিতে-গলিতে নানান রঙ্গের ফেস্টুন, ব্যানার, পোস্টারে ভরে গেছে। সামাজিক যোগাযোগমাধ্যমে নিজ নিজ নেতাদের পক্ষে প্রচারণা চালাচ্ছেন কর্মীরা। সভাপতি ও সাধারণ সম্পাদক পদের প্রার্থীর চেয়ে কর্মী-সমর্থকদের মাঝে হিসাব-নিকাশ চলছে বেশি। সব মিলিয়ে সম্মেলন ঘিরে নেতাকর্মীদের মাঝে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে।


এদিকে তারিখ ঘোষণার পর থেকে শীর্ষ পদ নিজেদের দখলে রাখতে নেতারা যে যার মতো তদবির করে যাচ্ছেন। শেষ মুহুর্তে এসে কেউ কেউ ঘুরছেন মহানগর নেতাদের দুয়ারে দুয়ারে। আবার কেউবা ধরনা দিচ্ছেন আওয়ামী লীগের প্রভাবশালী নেতাদের কাছে। দলটির মহানগর সূত্র জানায়, যোগ্যতায় যারা এগিয়ে থাকবেন-তারা শীর্ষ পদ পাবেন। সেক্ষেত্রে সাংগঠনিক দক্ষতা এবং দলের প্রতি নিবেদিতরাই পদে আসবেন। বিতর্কিতরা কোনোভাবেই যেন পদে আসতে না পারে, সে বিষয়ে সজাগ রয়েছে কেন্দ্রীয় কমিটি। 


আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের অংশ হিসেবে ইতিমধ্যে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের বিভিন্ন থানা ও ওয়ার্ডের সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। এরই ধারাবাহিকতায় ভাটারা থানা আওয়ামী লীগ ও ১৭, ৩৯ ও ৪০ নং ওয়ার্ড আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন আগামী ২৭ জুলাই।


১৭ নং ওয়ার্ড আওয়ামী লীগের এলাকাসমূহ হচ্ছে খিলক্ষেত, কুড়িল, কুড়াতলী, জোয়ারসাহারা, অলিপাড়া (আংশিক), ৩৯ নং ওয়ার্ড আওয়ামী লীগের এলাকাসমূহ হচ্ছে নূরেরচালা পশ্চিম, নূরেরচালা পূর্ব, খিলবাড়িরটেক পশ্চিম ও খিলবাড়িরটেক পূর্ব। ৪০ নং ওয়ার্ড আওয়ামী লীগের এলাকাসমূহ হচ্ছে ভাটারা (আংশিক), ছোলমাইদ, নয়ানগর উত্তর ও নয়ানগর দক্ষিণ। ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস.এম. মান্নান কচির নেতৃত্বে এবং মহানগর আওয়ামী লীগের কার্যকরী সদস্য ফরিদ আহমেদ ও আফরোজা খন্দকারের সমন্বয়ে এই সম্মেলন অনুষ্ঠিত হবে।

আরো পড়ুন