শিরোনাম :

  • জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নিহত ২দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২ আইসিসির সেরা হওয়ার দৌড়ে বাংলাদেশের নাসুম
শেখ হাসিনা ছাড়া এই দেশ শ্মশ্মানে পরিণত হতো- নৌপরিবহন প্রতিমন্ত্রী
২৩ জুলাই, ২০২২ ২০:৩৫:৩৪
প্রিন্টঅ-অ+

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেছেন, স্বাধীনতা বিরোধিরা দেশের উন্নয়ন বাদ দিয়ে বঙ্গবন্ধুর হত্যাকান্ডকে সঠিক প্রমাণ করার জন্য বেশি ব্যস্ত ছিলেন। তারা ব্যস্ত ছিলেন বঙ্গবন্ধুর সাড়ে তিন বছরের যে দেশ পরিচালনা, সেটাকে কিভাবে প্রশ্নবিদ্ধ করা যায় এই নিয়ে। তারা ব্যস্ত ছিলেন বঙ্গবন্ধুর পরিবারের  বিরুদ্ধে কিভাবে কালিমা লেপন করা যায়। এই সকল কাজে তারা রাষ্ট্রকে ব্যবহার করেছে এবং রাষ্ট্রের অর্থ ব্যবহার করেছে। কিন্তু তারা ২১ বছর যাবৎ চেষ্টাই করেছে। জিয়াউর রহমান, এরশাদ ও খালেদা জিয়ারা ২১ বছরেও একটি দুর্নীতির অভিযোগ প্রমাণ করতে পারে নাই বা আনতে পারে নাই। হাজার বছরের একটি পরাধীন জাতিকে স্বাধীনতা এনে দিয়েছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। যেই বাংলাদেশে আমাদের কোন আত্মপরিচয় ছিল না। জাতি হিসেবে পৃথিবীর অনেক দেশ এখনও স্বাধীনতা পায়নি, বঙ্গবন্ধু আমাদের সেই স্বাধীন স্বত্তা এনে দিয়েছিলেন, আমাদের পরিচয় এনে দিয়েছিলেন। সেই যুদ্ধবিদ্ধস্ত জাতিকে মাত্র কয়েক মাসের মধ্যেই তিনি একটি শাসনতন্ত্র এনে দিয়েছিলেন। আমাদের সংবিধান দিয়েছিলেন। এত স্বল্প সময়ে সংবিধান কেউ দিতে পারে নাই।


আমরা মিথ্যার রাজনীতি করি না। আমরা তারই ধারাবাহিকতায় সঠিক পরিকল্পনা নিয়েই এগিয়ে যাচ্ছি। আওয়ামীলীগের নেতৃত্বেই বাংলাদেশ স্বাধীন হয়েছিল। আওয়ামীলীগের নেতৃত্বেই দেশে উন্নয়ন কর্মকান্ড পরিচালিত হয়েছে। আওয়ামীলীগের নেতৃত্বে দেশে সাংবিধানিক সরকার ব্যবস্থা চালু হয়েছে। আওয়ামীলীগের নেতৃত্বে আমরা ক্ষুধা ও দারিদ্রতাকে জয় করেছি। আওয়ামীলীগের নেতৃত্বে আমরা মধ্যম আয়ের দেশে গেছি। আওয়ামীলীগের নেতৃত্বে আমরা শতভাগ বিদ্যুৎ পেয়েছি। আওয়ামীলীগের নেতৃত্বে মানুষ খেয়ে পরে বেঁচে আছে, আওয়ামীলীগের নেতৃত্বে বাংলাদেশের মানুষের মৌলিক সমস্যার সমাধান হয়েছে। কাজেই এই দেশের যা কিছু অর্জন তার সব কিছু আওয়ামীলীগের নেতৃত্বে এবং আমরা গর্ববোধ করি বঙ্গবন্ধুর রক্তের উত্তরাধিকার দেশরত্ন শেখ হাসিনা’র নেতৃত্বে আমাদের দেশ পরিচালনা হচ্ছে। আজকে যদি শেখ হাসিনা বাদ দিয়ে অন্য কেউ দেশ পরিচালনায় থাকতো তাহলে এই দেশ হয়তো শ্মশ্মানে পরিণত হতো। এই দেশের গৃহযুদ্ধ শুরু হতো। মানুষ মানুষকে হত্যা করতো, যেটা আজ আমেরিকায় শুরু হয়ে গেছে। আমরা মহান রাব্বুল আল আমিনের নিকট শুকরিয়া আদায় করি তিনি আমাদের প্রতি সহায় আছেন।


প্রতিমন্ত্রী আজ দিনাজপুরের বিরলের ১০ নং রানীপুকুর ইউনিয়নের জগতপুরে দিনাজপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর অধীন উত্তর গোবিন্দপুর, বিরল-২ এর ৩৩/১১ কেভি ২০/২৮ এমভিএ ইনডোর উপকেন্দ্রের শুভ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।


বিরল উপজেলা নির্বাহী কর্মকর্তা আফছানা কাওসারের সভাপতিত্বে অনুষ্ঠানে অন‍্যান‍্যের মধ‍্যে বক্তব‍্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রমাকান্ত রায়।


পরে তিনি বিরল সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট-২০১৯ এর উপজেলা পর্যায়ের ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

আরো পড়ুন