শিরোনাম :

  • জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নিহত ২দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২ আইসিসির সেরা হওয়ার দৌড়ে বাংলাদেশের নাসুম
'শেখ হাসিনার নেতৃত্বে আমরা খাদ্যে সংসম্পূর্ণ'
রেজাউর রহমান
২৬ জুলাই, ২০২২ ১১:৩৭:২০
প্রিন্টঅ-অ+

বিশ্বে আজ খাদ্য আর জ্বালানি সংকট হয়েছে সেটা রাশিয়া ইউক্রেনের যুদ্ধের কারণে, মহানগর উত্তর আওয়ামী লীগের দক্ষিণ থানা ও ৪৭ নং ওয়ার্ড, ৪৮নং ওয়ার্ড,  ৪৯ নং ওয়ার্ড  এবং ৫০ নং ওয়ার্ড এর ত্রি-বার্ষিক সম্মেলনে এ কথা বলেছেন আওয়ামী লীগের যুগ্ন-সাধারণ সম্পাদক ও শিক্ষা মন্ত্রী দিপু মনি।


সোমবার ২৫ জুলাই দক্ষিণখানের আনোয়ারা মডেল ডিগ্রী কলেজ মাঠে এ ত্রি-বার্ষিক সম্মেলনে তিনি এসব কথা বলেন। 


ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত দিপু মনি বলেন; দেশে অনেক বড় বড় মানুষ অনেক কথা বলেছেন পদ্মা সেতু হবে না। কিন্তু জাতির পিতা বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতু করে আজ বিশ্বে তাক লাগিয়ে দিয়েছে।


পদ্মা সেতুর বিষয়ে তিনি উল্লেখ্য করে তিনি বলেন; পদ্মা সেতু শুধু যোগাযোগের বড় অবকাঠামো নয়, এটি বাঙালির আত্ন-বিশ্বাস, আত্ন-মর্যাদার প্রতীক। এটি শেখ হাসিনার সততার প্রতীক দৃঢ় মনোবলের প্রতীক। এটি আমাদের বিজয়ের প্রতীক।


বিদ্যুৎতের কথা উল্লেখ্য করে তিনি বলেন, দেশে একশো বছরে ১৬০০ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন হয়েছিল। প্রধানমন্ত্রীর নেতৃতে আজ আমরা ২৫০০০ হাজার মেগাওয়াটে পৌঁছে গেছি।


রাশিয়া ইউক্রেন যুদ্ধের প্রসঙ্গে দিপু মনি বলেন, আজ সারা বিশ্বে রাশিয়া-ইউক্রেন যুদ্ধে তেল ও গ্যাসের দাম বেড়েছে । আজকে খাদ্য নিয়ে একটা হাহাকার আছে। কিন্তু আমরা সেখানে স্বস্তিদায়ক একটা অবস্থায় আছি, কারণ শেখ হাসিনার নেতৃত্বে আমরা খাদ্যে সংসম্পূর্ণ আছি। এসময় চাঁদাবাজ দুর্নীতিবাজ কাউকে যেন কমিটিতে না রাখা হয় ও নারীর ক্ষমতায়ানের ব্যাপারে নজর দেওয়ার আহ্বান জানান তিনি।


মহানগর উত্তর আওয়ামী লীগের দক্ষিণ থানা ও ৪৭ নং ওয়ার্ড, ৪৮নং ওয়ার্ড,  ৪৯ নং ওয়ার্ড  এবং ৫০ নং ওয়ার্ড এর ত্রি-বার্ষিক সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া। উদ্ধোধক হিসেবে উপস্থিত ছিলেন মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুল রহমান, সম্মেলনে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম. এ মান্নান কচি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মহানগর উত্তর আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক ও ঢাকা ১৮ আসনে সংসদ সদস্য আলহাজ্ব মোহাম্মদ হাবিব হাসান, মহানগর উত্তর আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মফিজ উদ্দিন ব্যাপারী, মহানগর উত্তর আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক এস এম মাহাবুব আলম, মহানগর উত্তর আওয়ামী লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এস এম তোফাজ্জল হোসেন, মহানগর উত্তর আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক আলহাজ্ব রবিউওল ইসলাম রবি, মহানগর উত্তর আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য ফয়েজ আহম্মেদ । উক্ত ত্রি-বার্ষিক সম্মেলনে সভাপতিত্ব করেন দক্ষিণখান থানা আওয়ামী লীগের সভাপতি এড. আবু হানিফ ও সঞ্চালনায় ছিলেন দক্ষিণখান থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ,কে,এম, মাসুদুজ্জামান মিঠু।

আরো পড়ুন