শিরোনাম :

  • জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নিহত ২দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২ আইসিসির সেরা হওয়ার দৌড়ে বাংলাদেশের নাসুম
চালের দাম একটু বেশি হলেও কোন মানুষ না খেয়ে থাকে নাই: কৃষিমন্ত্রী
এফএইচ সবুজঃ
৩০ জুলাই, ২০২২ ১৬:৩৩:৪০
প্রিন্টঅ-অ+

এই বাংলাদেশ চিরদিন খাদ্য ঘাটটির দেশ ছিলো, এই বাংলাদেশ ভিক্ষুকের জাতি হিসেবে পরিচিত ছিল, সারা পৃথিবীতে আমরা খাদ্যের জুলি নিয়ে ঘুরে বেড়াতাম।


প্রায় প্রতি বছরই এই দেশে দুর্ভিক্ষ হতো মংগা হতো। আশ্বিন-কার্তিক মাস আসলে আমরা দেখেছি কোন মানুষের ঘরে খাবার থাকতো না, কোন মানুষ খেতে পারতো না, সারা পৃথিবীতে এই মুহূর্তে খাদ্য সংকটে হাহাকার, কিন্তু চালের দাম একটু বেশি হলেও বাংলাদেশের কোন মানুষ না খেয়ে থাকেনাই, খাওয়ার জন্য কষ্ট করে নাই, এটিই এই সরকারের কৃতিত্ব।


আজ (৩০ জুলাই) কামরাঙ্গীরচর মেডিকেল (কুড়ার ঘাট) মাঠে মহানগর দক্ষিণ আওয়ামী লীগের অন্তর্গত কামরাঙ্গীরচর থানা এবং ৫৫,৫৬ ও ৫৭নং ওয়ার্ড আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন কৃষিমন্ত্রী ড. আব্দুল রাজ্জাক এমপি। কৃষিমন্ত্রী বলেন, সুষ্ঠু ও অবাধে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নিয়ে কোনো প্রশ্ন উঠবে না। নিরপেক্ষ নির্বাচনে বিএনপি ক্ষমতায় এলে তাদের স্যালুট জানাবে আওয়ামী লীগ। তবে জনগণ তাদের মেনে নেবে না। বিএনপিকে আমরা মোকাবিলা করবই। ড. আব্দুর রাজ্জাক বলেন, মানুষ পুড়িয়ে হত্যা করা কি মানবিক অধিকার। আগুন-সন্ত্রাস করার জবাব আমরা দিয়েছি। স্বাধীনতার পর যারা বাংলাদেশকে সমর্থন করেনি, তারাই আজ বাংলাদেশে অভাব দেখে। বাংলাদেশ বিদেশিদের ওপর নির্ভরশীল নয়। বাংলাদেশ সবক্ষেত্রেই এগিয়ে যাচ্ছে। বিএনপি-জামায়াতের বিরুদ্ধে নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান তিনি। সকাল থেকেই ব্যানার-ফেস্টুন নিয়ে মিছিলসহকারে উৎসবমুখর পরিবেশে রাজধানীর কামরাঙ্গীরচর থানা ও ৫৫, ৫৬ ও ৫৭ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে যোগ দেন নেতাকর্মীরা। সম্মেলনে যোগ দিয়ে বিশেষ অতিথির বক্তব্যে দলের সভাপতিমণ্ডলীর সদস্য এ্যাড. কামরুল ইসলাম বলেন, সরকারকে উৎখাতের জন্য দেশবিরোধী ষড়যন্ত্র করছে বিএনপি। তবে তাদের উদ্দেশ্য সফল হবে না। যারা আন্দোলনের হুমকি দিচ্ছে, তাদের রাজনৈতিকভাবে প্রতিহত করতে হবে। তারা সরকারকে উৎখাত করতে চায়। বিএনপিকে পরোয়া করে না আওয়ামী লীগ। আওয়ামী লীগ সংঘাতময় পরিস্থিতি চায় না। আমরা ধৈর্যের পরিচয় দিচ্ছি। তিনি আরো বলেন, নির্বাচনে জয়লাভ করতে পারবে না বলেই সংঘাতময় পরিস্থিতি সৃষ্টি করতে চায় বিএনপি। তাদের বিরুদ্ধে নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহবান জানান তিনি। সম্মেলনের উদ্বোধন করেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু আহমেদ মন্নাফী। কামরাঙ্গীরচর থানা আওয়ামী লীগের সভাপতি আবুল হোসেন সরকারের  সভাপতিত্বে সম্মেলনে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ হুমায়ুন কবির। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন। কামরাঙ্গীরচর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী সোলায়মান মাদবরের সঞ্চালনায় সম্মেলনে আরো বক্তব্য রাখেন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সহ-সভাপতি আওলাদ হোসেন, হেদায়েতুল ইসলাম স্বপন, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক মোঃ মজিবুর রহমান, শ্রম বিষয়ক সম্পাদক আবুল কালাম আজাদ, ধর্ম বিষয়ক সম্পাদক মোঃ ইসমাইল হোসেন, সদস্য আলিমুজ্জামান আলিম, ফাতেমা আক্তার ডলি প্রমুখ। উল্লেখ্য, সম্প্রতি আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ঘোষণা করছেন যে,আগামী ডিসেম্বরেই  আওয়ামী লীগের ২২ তম জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হবে।

আরো পড়ুন