শিরোনাম :

  • রাজধানীতে ট্রাকের ধাক্কায় বৃদ্ধ নিহত জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নিহত ২দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সভাপতি হলেন জবির নাজমুল আলম
রিসাত রহমান, জবি
০৭ আগস্ট, ২০২২ ১৯:৫৯:২২
প্রিন্টঅ-অ+

বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি মনোনীত হয়েছেন বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সাবেক সহ-সম্পাদক মোঃ নাজমুল আলম (শান্ত নাজমুল বাবু)।  তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ছাত্রলীগের উপ-বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক, যুগ্ম-সাধারণ সম্পাদক, যুগ্ম-আহবায়ক  পদেও দায়িত্বপালন করেছেন।  ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তি থেকেও এ তথ্য জানা যায়।  তার জন্ম নোয়াখালী জেলার সোনাইমুড়ী উপজেলায়। ১নং জয়াগ ইউনিয়নের  আফজাল মিয়া পাটোয়ারী বাড়ির মরহুম আব্দুল মান্নান পাটোয়ারী ও জাহেরা বেগমের ছোট ছেলে মোঃ নাজমুল আলম। স্কুল জীবন থেকেই ছাত্রলীগের রাজনীতিতে যুক্ত হন নাজমুল আলম। থানার হাট উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি এবং  ধানমন্ডি আইডিয়াল  কলেজ থেকে এইচএসসি সম্পন্ন করে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে গনিত বিভাগে ভর্তি হন।


কেন্দ্রীয় পদ পেয়ে এখন দায়িত্বটা বেড়ে গেল উল্লেখ করে নাজমুল আলম বলেন , ছাত্রলীগের ইতিহাস,বাংলাদেশের ইতিহাস। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নিজ হাতে গড়া সংগঠন হচ্ছে ছাত্রলীগ তাই ছাত্রলীগের এক জন কর্মী হওয়া অনেক গৌরবের।আমাকে বাংলাদেশ ছাত্রলীগের সহ-সভাপতি নির্বাচিত করায় দেশরত্ন শেখ হাসিনা আপা এবং বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয় ভাই ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য দাদা'র প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করি।


সবার কাছে দোয়া চাই,আমাকে যে দ্বায়িত্ব দেওয়া হয়েছে আমি যাতে নিষ্ঠার সাথে পালন করতে পারি। শিক্ষা শান্তি প্রগতি আদর্শ কে ধারণ করে শিক্ষার্থীদের যে কোন যৌক্তিক অধিকার আদায়ে শেষ পর্যন্ত সংগ্রামের প্রত্যয় নিয়ে সামনের দিকে এগিয়ে যেতে চাই।


উল্লেখ্য, কেন্দ্রীয় কমিটিতে স্থান পাওয়ায় ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের পক্ষ থেকে নাজমুল আলমকে  ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়।

আরো পড়ুন