শিরোনাম :

  • রাজধানীতে ট্রাকের ধাক্কায় বৃদ্ধ নিহত জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নিহত ২দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
‘জিয়া মোস্তকরা ইনডিমিনিটি অধ্যাদেশ জারি করে বঙ্গবন্ধু হত্যার বিচার বাধাগ্রস্থ করেছে’
নগর প্রতিবেদক, উত্তরা
২১ আগস্ট, ২০২২ ১৬:১৪:০৩
প্রিন্টঅ-অ+

ত্রান দুর্যোগব্যাবস্থাপনা প্রতিমন্ত্রী ডাঃ মোঃ এনামুর রহমান বলেছেন, ৭৫ সালে বঙ্গবন্ধুকে হত্যার পর খুনী জিয়া মোস্তাকেরা ইনডেমনিটি অধ্যাদেশ জারি করে বঙ্গবন্ধু হত্যার বিচার বাধাগ্রস্থ করতে চেয়েছিলো।


রাজধানী ঢাকার উওরায় শনিবার সকাল ১০ জাতীয় শোকদিবস উপলক্ষে মাসব্যাপী কর্মসূচির অংশ হিসেবে উত্তরা ফ্রেন্ডসক্লাব মাঠে বঙ্গবন্ধু শিক্ষক - কর্মচারী কল্যাণ ট্রাষ্টের উদ্যোগে জাতীয় শোকদিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলের প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।


অধ্যক্ষ শাহীনুর মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে তিনি বলেন, ৮১ সালে জননেত্রী শেখ হাসিনা আওয়ামীলীগের সভাপতি নির্বাচিত হন। এরপর ৪ বার প্রধানমন্ত্রী হয়ে বঙ্গবন্ধুর হত্যার বিচার কার্যকর করতে সক্ষম হয়েছে।  বঙ্গবন্ধু যখন জেলখানায় আটক থাকতেন তখন বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব দলকে সুসংগঠিত রাখতে কাজ করতেন। তাই বর্তমান প্রজন্মের প্রতিনিধি উপস্থিত ছাত্রছাত্রীদের উদ্দেশ্যে বলেন, তোমার বঙ্গবন্ধুর ইতিহাস পড়, জানো। তাহলে তোমরা বুঝতে পারবে বঙ্গবন্ধু কেমন লোক ছিলেন।


বিশেষ অতিথির বক্তব্যে ঢাকা১৮ আসনের সংসদ সদস্য আলহাজ্ব হাবীব হাসান বলেন, বঙ্গবন্ধু একজন আদর্শিক নেতা ছিলেন। তার জন্ম না হলে বাংলাদেশ হতো না। জিয়া মোস্তাকেরা বঙ্গবন্ধুকে হত্যা করে উল্লাস করেছিলো। জিয়া দাবি করে স্বাধীনতার ঘোষণা করেছিলো কিন্তু বঙ্গবন্ধুই ছিলো স্বাধীনতার ঘোষক।


বাংলাদেশ জমিয়াতুল মোদারেছিন এর সাংগঠনিক সম্পাদক ও সাহেআলী ফালাহিয়া আলিম মাদ্রাসার অধ্যাপক আবুজাফর মোহাম্মদ সাদেক বলেন, বঙ্গবন্ধু ছিলেন একজন মহান নেতা যার জন্ম না হলে বাংলাদেশ হতো না। তিনি ছিলেন একজন অবিসংবাদিত নেতা। সোনার বাংলা গড়ার সপ্ন দেখতেন তিনি। আমি বঙ্গবন্ধু সহ পরিবারের সদস্যদের আত্মার মাগফিরাত কামনা করছি।


উত্তরা ইউনিভার্সিটির উপ- উপাচার্য অধ্যাপক ডঃ ইয়াসমিন আরা লেখা বলেন, বঙ্গবন্ধু দেশ স্বাধীনকরেছে বলে আমি আজ অধ্যাপক হতে পেরেছি। তোমরা বঙ্গবন্ধুর ইতিহাস পড়ে তাহলে বুঝতে পারবে বঙ্গবন্ধু কেমন ছিলেন। পুরস্কার বিতরণী অনুষ্ঠান দোয়া ও তোবারক বিতরণ করা হয়।


এছাড়া ও একইদিনে ৪৪ নং ওয়ার্ড ৪৬ নং ওয়ার্ড  ও ৪৭ নং ওয়ার্ড এবং উত্তরা ৫ নং সেক্টর কল্যাণ সমিতির উদ্যোগে জাতীয় শোকদিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠীত হয়েছে এসকল প্রোগ্রামে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা ১৮ আসনের সংসদ সদস্য আলহাজ্ব হাবীব হাসান এম পি তিনি সৃতিচারণ করে বঙ্গবন্ধুর জীবন থেকে আলোচনা করে সকলের জন্য দোয়া কামনা করেন দোয়া ও মোনাজাত শেষে তোবারক বিতরণের মাধ্যমে সমাপ্তি হয়। তবে ৫ নং সেক্টর কল্যাণ সমিতির অনুষ্ঠানে তোবারকের প্যাকেট নিয়ে বিশৃঙ্খলা সৃস্টি হয়।

আরো পড়ুন