শিরোনাম :

  • রাজধানীতে ট্রাকের ধাক্কায় বৃদ্ধ নিহত জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নিহত ২দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
নির্বাচন কমিশনার মাহবুব তালুকদারের মৃত্যুতে ডা. জাফরুল্লাহ চৌধুরীর শোক
অনলাইন ডেস্ক
২৪ আগস্ট, ২০২২ ১৯:১৯:৩৭
প্রিন্টঅ-অ+

সাবেক সাবেক নির্বাচন কমিশনার বীর মুক্তিযোদ্ধা মাহবুবু তালুকদার আজ বুধবার দুপুর ১টায় হার্ট অ্যাটাকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ওয়াইন্নাইলাহি রাজীউন)। তিনি কবি ও সাহিত্যিক হিসেবেও সমাদৃত ছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮০ বছর। তিনি স্ত্রী, দুই মেয়ে ও এক ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।


মাহবুবু তালুকদারের মৃত্যুতে গণমাধ্যমে পাঠানো শোক বার্তায় গণস্বাস্থ্য কেন্দ্রের  ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, “মাহবুবু তালুকদারের মৃত্যু দেশের দেশের এক নক্ষত্রের পতন হয়েছে যা অপূরনীয় ক্ষতি।


বহুগুনের অধিকারী মাহবুব তালুকদার একজন বিশিষ্ট সৃজনশীল সাহিত্যিক ও লেখক ছিলেন, তিনি কবিতা, গল্প, উপন্যস, স্মৃতিকথা, ভ্রমনকাহিনী লিখে গেছেন।শোক বার্তায় ডা. জাফরুল্লাহ চৌধুরী আরো বলেন, বাংলাদেশ হারালো একজন  সাহাসী দেশপ্রেমী মানুষ, তিনি জীবনের শেষ দিন পর্যন্ত ভোটের অধিকার ও গণতন্ত্রের জন্য লড়াই করে গেছেন। নির্বাচন কমিশেনে ৫ বছর দায়িত্বে থেকেও সবসময় সিইসি ও কমিশনের অগনতান্ত্রিক সিন্ধান্তের বিরুদ্ধে তীব্র প্রতিবাদ করেছেন যা ইতিহাস হয়ে থাকবে।


মাহবুবু তালুকদারের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করে তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন।”

আরো পড়ুন