শিরোনাম :

  • রাজধানীতে ট্রাকের ধাক্কায় বৃদ্ধ নিহত জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নিহত ২দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
পররাষ্ট্রমন্ত্রীকে ছাড়াই প্রধানমন্ত্রীর দিল্লি সফর
অনলাইন ডেস্ক:
০৫ সেপ্টেম্বর, ২০২২ ১৩:৩৫:১২
প্রিন্টঅ-অ+

প্রধানমন্ত্রী শেখ হাসিনা চার দিনের সফরে আজ সোমবার সকালে নয়াদিল্লির উদ্দেশে ঢাকা ত্যাগ করেছেন। প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে এ সফরে থাকার কথা ছিল পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের। তবে শারী‌রিক অসুস্থতার কারণে শেষ মুহূর্তে এ সফর বাতিল করতে হয়েছে তাকে।


পররাষ্ট্র মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা এ তথ‌্য নি‌শ্চিত করেছেন। তি‌নি জানান, শারী‌রিক অসুস্থার কারণে ভার‌ত সফরে যেতে পারেন‌নি পররাষ্ট্রমন্ত্রী।


রীতি অনুযায়ী দেশের সরকারপ্রধান যখন কোনো রাষ্ট্রীয় সফরে যান, সে সফরে তার সফরসঙ্গী হন পররাষ্ট্রমন্ত্রী। পররাষ্ট্রমন্ত্রীর দা‌য়িত্ব নেওয়ার পর প্রধানমন্ত্রীর প্রক্যেক রাষ্ট্রীয় সফরে ছিলেন মোমেন। এবরাই প্রথম প্রধানমন্ত্রীর কোনো সফরে থাকছেন না পররাষ্ট্রমন্ত্রী।


প্রধানমন্ত্রীর নয়া‌দি‌ল্লি সফর নিয়ে রোববার পররাষ্ট্র মন্ত্রণাল‌য়ে আয়ো‌জিত সংবাদ সম্মেলনেও ড. মোমেন জানিয়েছিলেন তিনি এ সফরে রয়েছেন।


প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের নিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ভিভিআইপি ফ্লাইট আজ সকাল ১০টা ১৫ মিনিটে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ছেড়ে যায়। এটির স্থানীয় সময় দুপুর ১২টায় নয়াদিল্লির পালাম এয়ারফোর্স স্টেশনে অবতরণ করার কথা।


প্রধানমন্ত্রীর এই সফরে ব্যবসা-বাণিজ্য, জ্বালানি, অভিন্ন নদ-নদীর পানি বণ্টন ও রোহিঙ্গা সমস্যা সমাধানে সহযোগিতা আলোচ্যসূচির শীর্ষে থাকবে বলে আশা করা হচ্ছে।

আরো পড়ুন