শিরোনাম :

  • রাজধানীতে ট্রাকের ধাক্কায় বৃদ্ধ নিহত জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নিহত ২দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
চলতি মাসেই জবি ছাত্রদলের পূর্ণাঙ্গ কমিটি
জবি প্রতিনিধি:
২০ সেপ্টেম্বর, ২০২২ ১৮:০৬:৪১
প্রিন্টঅ-অ+

চলতি মাসেই ঘোষণা হতে পারে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ছাত্রদলের পূর্ণাঙ্গ কমিটি। এবার নতুনভাবে নতুন আঙ্গিকে বেশ ‘চমক নিয়ে’ কমিটি দেওয়া হবে বলে জানিয়েছে সংশ্লিষ্ট সূত্র। ১৫১ অথবা ২০১ সদস্যবিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটির বিষয়ে দলীয় নীতিনির্ধারকদের মধ্যে কথা শেষ হয়েছে। 


দীর্ঘদিন পর গত ৩০ জুন, ২০২২ আসাদুজ্জামান আসলামকে সভাপতি ও সুজন মোল্লাকে সাধারণ সম্পাদক করে পাঁচ সদস্যের আংশিক কমিটি ঘোষণা করে ছাত্রদল কেন্দ্রীয় সংসদ। ওই কমিটির অন্য সদস্যরা হলেন: সিনিয়র সহ-সভাপতি ইব্রাহিম কবির মিঠু, সিনিয়র যুগ্ম সম্পাদক মেহেদী হাসান হিমেল ও সাংগঠনিক সম্পাদক সামসুল আরেফিন।


এরপর গত ২৫ জুলাই আরেক বিজ্ঞপ্তিতে মো. মোস্তাফিজুর রহমান রুমিকে প্রচার সম্পাদক ও সাখাওয়াতুল ইসলাম খান পরাগকে দফতর সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়। ৯ আগস্ট থেকে শাখা ছাত্রদলের পূর্ণাঙ্গ কমিটি গঠনের জন্য ফরম বিতরণ শুরু করে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদল।


জবি ছাত্রদলের পূর্ণাঙ্গ কমিটির বিষয়ে জবি শাখা ছাত্রদলের সভাপতি আসাদুজ্জামান আসলাম বলেন, আমরা কেন্দ্রীয় নীতিনির্ধারকদের কাছে ২২ সেপ্টেম্বরের মধ্যে সকলের জীবনবৃত্তান্তের ফরম জমা দিব। যাছাইবাছাই করে কেন্দ্রীয় ছাত্রসংসদ এ মাসেই পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করবে। 


বিশ্ববিদ্যালয়ের প্রতিটি ডিপার্টমেন্ট থেকে একনিষ্ঠ কর্মীদের নিয়ে এবার শক্তিশালী কমিটি দেওয়া হবে।


আংশিক কমিটি থাকলেও ক্যাম্পাসে ছাত্রদলের ব্যানারে  কাউকে দেখা যায় না কেন জানতে চাইলে তিনি বলেন, অন্যান্য ছাত্রসংগঠন আছে। তারা সহাবস্থান বোঝে না। তারা বিশৃঙ্খলা ঘটাতে পারে। শিক্ষার্থীদের বৃহত্তর স্বার্থে এখনো ক্যাম্পাসে ঢোকে না ছাত্রদলের নেতাকর্মীরা। তবে আমাদের একনিষ্ঠ কর্মীদের সাথে সবসময় আমরা রয়েছি।


সাধারণ সম্পাদক সুজন মোল্লা জানান, চলতি মাসেই কমিটি হচ্ছে। আশাকরি আমরা শক্তিশালী অবস্থান দাড় করাতে সক্ষম হবো।

আরো পড়ুন