শিরোনাম :

  • ২৪ ঘন্টায় হাসপাতালে ১৭০৬ ডেঙ্গু রোগী দেশে ফিরেছেন ৭৯৮২ হাজি আরও এক বাংলাদেশি হাজির মৃত্যু নিষিদ্ধই হলেন শাহজাদ জঙ্গি সংগঠন ‘আল্লাহ’র দলের ভারপ্রাপ্ত আমিরসহ আটক ৪
অবসরের ঘোষণা দিলেন নুয়ান কুলাসেকারা
স্পোর্টস ডেস্ক :
২৪ জুলাই, ২০১৯ ১৪:২২:৩০
প্রিন্টঅ-অ+


হঠাৎই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়ে বসলেন শ্রীলঙ্কার অভিজ্ঞ পেসার নুয়ান কুলাসেকারা। আজ বুধবার এই সিদ্ধান্তের কথা জানিয়েছেন তিনি। কুলাসেকারা ২০১৪ সালে লঙ্কানদের টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী দলের অন্যতম সদস্য ছিলেন।

বাংলাদেশের বিপক্ষে শ্রীলঙ্কার তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হচ্ছে ২৬ জুলাই থেকে। সিরিজের প্রথম ওয়ানডেটি খেলেই অবসরে যাবেন, লঙ্কান তারকা পেসার লাসিথ মালিঙ্গা এই কথা জানিয়ে রেখেছেন আগে থেকেই।

এরই মধ্যে হঠাৎ এলো কুলাসেকারার অবসরের ঘোষণা। যদিও জাতীয় দল থেকে আরও আগেই ছিটকে পড়েছেন এই পেসার। সদ্য সমাপ্ত বিশ্বকাপে সুযোগ পাননি। সর্বশেষ ২০১৭ সালের জুলাইয়ে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে খেলেছেন।

২০১৮ সালের মার্চের পর থেকে সিনিয়র লেভেলে প্রতিযোগিতামূলক ক্রিকেটেও খেলেননি কুলাসেকারা। তার আগে তাকে শুধু দেখা গেছে লিস্ট 'এ' ক্রিকেটে।

২০০৩ সালে ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে মাত্র ২১ বছর বয়সে ওয়ানডে অভিষেক হয় কুলাসেকারার। ২০০৫ সালে নেপিয়ারে অভিষিক্ত হন টেস্টে।

শ্রীলঙ্কার জার্সিতে ২১ টেস্টে ৪৮ উইকেট নিয়েছেন কুলাসেকারা। খেলেছেন ১৮৪টি ওয়ানডে, মাত্র ৪.৯০ ইকোনমি ধরে নিয়েছেন ১৯৯ উইকেট। এছাড়া ৫৮টি টি-টোয়েন্টিতে ৬৬ উইকেট আছে তার।



আমার বার্তা/২৪ জুলাই ২০১৯/জহির


আরো পড়ুন