শিরোনাম :

  • নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ সেনা অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে উত্তাল সুদান, সংঘর্ষে নিহত ৭দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
ধর্ষণ–বিতর্কে বাবাকে দুকথা শুনিয়েছিলেন নেইমার
২৭ জানুয়ারি, ২০২২ ১২:৫৫:০৪
প্রিন্টঅ-অ+

নেইমারের জীবন নিয়ে বানানো তথ্যচিত্র ‘নেইমার: দ্য পারফেক্ট ক্যায়োস’ এখন নেটফ্লিক্সে। তাঁর ভক্তরা তথ্যচিত্রটি দেখতে হুমড়ি খেয়ে পড়েছেন। 


ব্রাজিল তারকার ব্যক্তিগত জীবন নিয়ে বানানো এই তথ্যচিত্রের প্রথম পর্বের সরাসরি ‘প্রিভিউ’ সোমবার দেখানো হয় ব্রাজিলে। প্রায় ৫ লাখ ৩০ হাজার দর্শক স্ট্রিমিং করে দেখেছেন। 


নেইমারের ব্যক্তিগত জীবনের অনেক অজানা বিষয় উঠে এসেছে তথ্যচিত্রে। বাবার সঙ্গে তাঁর উত্তপ্ত বাক্যবিনিময়ের একটি অংশও আছে সেখানে।  ২০১৯ সালে নেইমারের বিরুদ্ধে ওঠা ধর্ষণের অভিযোগ নিয়ে উত্তপ্ত বাক্যবিনিময় হয় বাবা-ছেলের মধ্যে।


নেইমারের দলবদল থেকে শুরু করে তারকা ইমেজের বিপণন-প্রায় সবকিছুই তদারক করেন তাঁর বাবা নেইমার সিনিয়র। তথ্যচিত্রের একটি পর্বে দেখানো হয়েছে, ধর্ষণের অভিযোগ নিয়ে বাবা ও ছেলের মধ্যে কথা-কাটাকাটি হচ্ছে। 


পিএসজি তারকাকে আরও সাবধান এবং সাহায্য নেওয়ার কথা বলছেন তাঁর বাবা, ‘তোমাকে বুঝতে হবে আর কোনো ঝুঁকি নেওয়া চলবে না। তোমার কিছু হলে নিজের ইমেজ তৈরি করতে যে খাটুনি করেছ, তা শেষ হয়ে যাবে। সব সময় তো তোমার পাশে থাকতে পারব না। আমার সমর্থন তুমি পছন্দও করেছ। কিন্তু এখন আর চাইছ না। কাউকে না কাউকে তো তোমার পাশে থাকতে হবে। আমার ছেলের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ উঠেছে। আমি বিরক্ত হতে পারি, কিন্তু তোমাকে তো রক্ষা করি।’


২০১৯ সালে নেইমারের বিরুদ্ধে প্যারিসের এক হোটেলে ধর্ষণের অভিযোগ তুলেছিলেন এক নারী। অভিযোগ করেছিলেন সাও পাওলো পুলিশের কাছে। নেইমারের বাবা তখন দাবি করেন, এ ঘটনা সাজানো এবং তাঁর ছেলেকে বø্যাকমেলের চেষ্টা করা হচ্ছে।


নেইমারও অভিযোগটি অস্বীকার করেন। তাঁর বাবা তখন বলেছিলেন, ‘আমার ছেলের বিপক্ষে অনেক অভিযোগই উঠতে পারে। কিন্তু সে কেমন ছেলে, কেমন পুরুষ এবং কেমন মা–বাবার সন্তান, তা আমি জানি। আমরা যত দ্রæত সম্ভব সুবিচার পেতে লড়াই করব।’ তদন্তের পর সুনির্দিষ্ট কোনো তথ্যপ্রমাণ না থাকায় সাও পাওলো পুলিশ অভিযোগ খারিজ করে দেয়।


তথ্যচিত্রে বাবার সঙ্গে উত্তপ্ত বাক্যবিনিময়ের মুহূর্তে নেইমারও রেগে যান, চিৎকার করেন। 


সিনিয়রকে তিনি বলেন, ‘অবশ্যই। কিন্তু তুমি যেভাবে সবার সঙ্গে কথা বলো, সেটা আমার ভালো লাগে না। এখন (ধর্ষণের অভিযোগ) যা ঘটেছে, তা নিয়ে বলছি না। সবকিছু মিলিয়েই এটা মনে করি। কখনো কখনো তুমি খুব বেশি আক্রমণাত্মক হয়ে ওঠো। হ্যাঁ, সবারই এমন হয়...এটাই সমস্যা। আমি শুধু বলতে চাই, ভুলটা করলে এভাবে কথা বলতাম না। জীবনটা উপভোগের চেষ্টা করছি, কিন্তু পারছি না। নিজের সঙ্গে এটাই আমার যুদ্ধ। তুমি যে বলো আমি এটা-ওটা করে বেড়াই-তার কারণ এটাই।’


নতুন এ তথ্যচিত্রে নেইমারের ক্যারিয়ারের শুরু থেকে বর্তমান সময় পর্যন্ত ভেতরের ঘটনাগুলোয় আলোকপাত করা হয়েছে। সাও পাওলোয় তাঁর বেড়ে ওঠা, সান্তোসে তারকাখ্যাতি এবং ইউরোপে গিয়ে তারকাখ্যাতির গগনে ওঠা-এ সবকিছু স্থান পেয়েছে।

আরো পড়ুন