শিরোনাম :

  • নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ সেনা অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে উত্তাল সুদান, সংঘর্ষে নিহত ৭দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
সিটিকে তিন গোল দিয়ে ফাইনালে লিভারপুল
১৮ এপ্রিল, ২০২২ ১৪:৩৮:৫৩
প্রিন্টঅ-অ+

ম্যানচেস্টার সিটি-লিভারপুল দ্বৈরথ আরও একবার রঙ ছড়ালো। ওয়েম্বলিতে জমজমাট ফুটবলের সাক্ষী হলো ফুটবল বিশ্ব। প্রথমার্ধেই তিন গোল দিয়ে এগিয়ে গিয়েছিল লিভারপুল। দ্বিতীয়ার্ধে এসে তাদের দুই গোল শোধ দেয় ম্যানচেস্টার সিটি, তাদের ছিল প্রাণপন চেষ্টাও। কিন্তু তাতে কোনো লাভ হয়নি। 


ম্যানচেস্টার সিটিকে ৩-২ গোলে হারিয়ে এফএ কাপের ফাইনালে পৌঁছে গেছে লিভারপুল। 


ম্যাচের মাত্র ৯ মিনিটের মাথায়ই প্রথমবারের মতো এগিয়ে যায় লিভারপুল। কর্নার থেকে বল পেয়ে বক্সে বাড়ান রবার্টসন। দারুণ হেডে গোল করেন ইব্রাহিম কোনেতা। এরপর ম্যানচেস্টার সিটি নিজেদের গুছিয়ে নেওয়ার আগেই গোলরক্ষকের ভুলে আবারও পিছিয়ে পড়ে। 


নিয়মিত গোলরক্ষক এডারসনের বদলি হিসেবে খেলতে নামা জ্যাক স্টেফেন ব্যাক পাসে বল পান। হাতে সময় থাকলেও পাস করেননি তিনি। এর মধ্যেই সাদিও মানে এসে ¯øাইড করে বল জালে জড়িয়ে দেন। 


এরপর আবার এই মানের কল্যাণেই বিরতির আগেই তৃতীয় গোল পেয়ে যায় লিভারপুল। ৪৫তম মিনিটে থিয়েগোর কাছ থেকে বল পান তিনি। বক্সের সামান্য ভেতরে থেকে ডান কোণা দিয়ে জোরালো এক শটে বল জালে জড়ান এই সেনেগাল তারকা। 


তিন গোলে পিছিয়ে বিরতিতে যাওয়া সিটি ফিরে চেষ্টা চালাতে থাকে ম্যাচে ফেরার। ৪৭তম মিনিটে পেয়ে যায় গোলের দেখাও। গ্যাব্রিয়েল জেসুসের কাছ থেকে পাওয়া বলে বাঁ কর্নার দিয়ে বল জালে জড়ান জ্যাক গ্রিলিশ। 


৫১তম মিনিটে ব্যবধান ৪-০ করার সুযোগ এসেছিল লিভারপুলের সামনে। কিন্তু সাদিও মানের শট আটকে দেন সিটি গোলরক্ষক। ৭০তম মিনিটে গ্রিলিশের কাছ থেকে বল পেয়ে গোলে শট নিয়েছিলেন গ্যাব্রিয়েল জেসুসও। কিন্তু তার শট ঠেকিয়ে দেন এলিসন।


ম্যাচের যোগ করা সময়ে এসে দ্বিতীয় গোলের দেখা পায় সিটি। রিয়াদ মাহরেজের দারুণ প্রচেষ্টা থমকে যায়। সেখান থেকে বল পেয়ে জালে জড়ান বার্নান্দো সিলভা। কিন্তু ততক্ষণে যে বড্ড দেরি হয়ে গেছে। তাই এফএ কাপের সেমিফাইনাল থেকেই বিদায় নিতে হয় সিটিকে।

আরো পড়ুন