শিরোনাম :

  • নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ সেনা অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে উত্তাল সুদান, সংঘর্ষে নিহত ৭দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
হাসপাতাল ছাড়লেন পেলে
২৩ এপ্রিল, ২০২২ ১২:২৬:২৭
প্রিন্টঅ-অ+

ব্রাজিলের কিংবদন্তি ফুটবলার পেলে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন। স্থানীয় সময় বৃহস্পতিবার ৮১ বছর বয়সী পেলেকে ইসরায়েলিটা আলবার্ট আইনস্টাইন হাসপাতাল থেকে ছাড়পত্র দেওয়া হয়। ক্যান্সারের চিকিৎসা সংক্রান্ত পরীক্ষা-নিরীক্ষার জন্য তিনি তিনদিন হাসপাতালে ছিলেন। চিকিৎসকদের মতে, তার শারীরিক অবস্থা ভালো ও স্থিতিশীল অবস্থায় আছে।


গত সেপ্টেম্বরে, করোনাভাইরাস মহামারির কারণে পেলের পরীক্ষা-নিরীক্ষা ১৫ মাসের জন্য স্থগিত করা হয়। পরে ডাক্তাররা বুঝতে পারেন যে পেলের কোলন ক্যান্সার হয়েছে। যেটার জন্য ইতোমধ্যে তিনি একবার অস্ত্রোপচার করেছেন।


তারপর থেকে কেমোথেরাপি ও অন্যান্য চিকিৎসা চলছে তার। প্রতি মাসেই ক্যান্সারের অবস্থা জানার জন্য পরীক্ষা-নিরীক্ষা করা হচ্ছে।


সা¤প্রতিক বছরগুলিতে, মেরুদÐ, নিতম্ব এবং হাঁটুর সমস্যার মতো অন্যান্য সমস্যার কারণেও পেলের স্বাস্থ্যের অবনতি হয়েছিল। যা তার চলাফেরাকে সীমিত করে দিয়েছিল এবং অস্ত্রোপচার করতে বাধ্য করেছিল। তিনি এর আগেও কিডনির সমস্যার কারণে হাসপাতালে ভর্তি হয়েছিলেন।


যেহেতু তিনি ক্যান্সারের সাথে লড়াই করছেন, সেহেতু তাকে নিয়মিত হাসপাতালে আসা-যাওয়ার মধ্যে থাকতে হবে।

আরো পড়ুন