শিরোনাম :

  • নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ সেনা অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে উত্তাল সুদান, সংঘর্ষে নিহত ৭দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
বার্সার এই ডিফেন্ডারকে কিনতে খরচ করতে হবে ১০ হাজার কোটি টাকা
২৭ এপ্রিল, ২০২২ ১১:৪২:৫৫
প্রিন্টঅ-অ+

বার্সেলোনা দলে গেল মৌসুম দুয়েক ধরে নিয়মিত মুখ উরুগুইয়ান ডিফেন্ডার রোনাল্ড আরাউহো। বার্সার রক্ষণে দিনে দিনে দারুণ এক নির্ভরতার প্রতীক হয়ে উঠছেন তিনি। আর তাই ২৩ বছর বয়সী এই সেন্টারব্যাককে নতুন দীর্ঘমেয়াদী চুক্তি দিয়েছে কাতালান ক্লাবটি।


দলবদলের খবরের ক্ষেত্রে নির্ভরযোগ্য ইতালিয়ান সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো আগেই জানিয়েছিলেন। এর ঘণ্টাখানেকের মধ্যেই এলো চূড়ান্ত ঘোষণা। নতুন চুক্তি অনুযায়ী ২০২৬ সালের জুন পর্যন্ত ন্যু ক্যাম্পেই থাকবেন আরাউহো। আর এই চুক্তিতে তার রিলিজ ক্লজ রাখা হয়েছে ১ বিলিয়ন ইউরো, বাংলাদেশি টাকায় যা ৯২১৫ কোটি টাকারও বেশি। ফলে তাকে বার্সা থেকে কেড়ে নিতে হলে যে কোনো ক্লাবকে খসাতে হবে কমপক্ষে ১০ হাজার কোটি টাকা।


উরুগুয়ের রিভেরাতে জন্ম নেওয়া আরাউহো ২০১৮ সালে উরুগুয়ের ক্লাব বোস্টন রিভার থেকে পাঁচ বছরের চুক্তিতে বার্সেলোনায় যোগ দেন। শুরুতেই অবশ্য বার্সেলোনার মূল দলে সুযোগ পাননি তিনি, কিছুদিন রিজার্ভ দলের হয়ে সেগুন্দা ডিভিশন বি’তে খেলেছেন তিনি।


অবশেষে সে বছরের ৬ অক্টোবর লা লিগায় সেভিয়ার বিপক্ষে বার্সেলোনার ম্যাচে ৭৩ মিনিটে বদলি হিসেবে নামার মাধ্যমে মূল দলের হয়ে অভিষিক্ত হন আরাউহো। আর ক্লাবের হয়ে প্রথম গোল পেয়েছেন গত মার্চে এল ক্লাসিকোতে, উসমান দেম্বেলের নেওয়া কর্নার কিক থেকে হেডের মাধ্যমে বল জালে পাঠান তিনি।

আরো পড়ুন