শিরোনাম :

  • নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ সেনা অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে উত্তাল সুদান, সংঘর্ষে নিহত ৭দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
শ্রীলঙ্কা সিরিজের প্রথম টেস্টে মিরাজের পরিবর্তে নাঈম
২৮ এপ্রিল, ২০২২ ১৪:০৮:৪০
প্রিন্টঅ-অ+

শঙ্কা ছিল আগে থেকেই, সেই শঙ্কাই শেষমেশ সত্যি হলো। আঙুলের চোটে আসন্ন শ্রীলঙ্কা সিরিজে প্রথম টেস্ট ছিটকে গেলেন অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ। বাংলাদেশ ক্রিকেট বোর্ডে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়েছে মিরাজের বাদ পড়ার খবর। সঙ্গে মিরাজের পরিবর্তে দীর্ঘদিন পর ডান পেয়েছেন অফ স্পিনার নাঈম হাসান।


বিসিবির প্রধান চিকিৎসক দেবাশিষ চৌধুরী বলেন, ‘গত ২৪ এপ্রিল একটি ম্যাচে ক্যাচ নেওয়ার সময় মিরাজ তার ডান হাতের কনিষ্ঠ আঙুলে ব্যথা পায়। এক্স-রে রিপোর্টে একটি ছোট অ্যাভালশন ফ্র্যাকচার ধরা পড়ে। প্রাথমিক মূল্যায়নে তার এই চোট থেকে সেরে উঠতে অন্তত তিন সপ্তাহ সময় লাগতে পারে। এজন্য শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টে তাকে পাওয়া যাবে না।’


২ ম্যাচের টেস্ট সিরিজ খেলতে আগামী ৮ মে বাংলাদেশে আসবে শ্রীলঙ্কা। দুই দলের এই সিরিজটি আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। সিরিজের প্রথম ম্যাচ আগামী ১৫ মে চট্টগ্রামে শুরু হবে। আর দ্বিতীয় ও শেষ টেস্ট ২৩ মে ঢাকায় অনুষ্ঠিত হবে। সফরে দুই দিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে লঙ্কানরা। এই সিরিজের প্রথম টেস্টের জন্য মিরাজের বদলি হিসেবে দলে নেওয়া হয়েছে অফ স্পিনার নাঈম হাসানকে।


বিকেএসপিতে গত রোববার প্রিমিয়ার লিগের সুপার লিগ পর্বের গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হয় শেখ জামাল ধানমন্ডি ক্লাব আর প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। এই ম্যাচে আগে ব্যাট করে স্কোর বোর্ডে ২৩২ রানের পুঁজি পায় শেখ জামাল। ২৩৩ রানের লক্ষ্য ব্যাট করতে নামে প্রাইম ব্যাংক। তাদের ইনিংসের ১৭তম ওভারে চোট পেয়ে মাঠ ছাড়েন মিরাজ।


পেসার মৃত্যুঞ্জয় চৌধুরীর বলে তামিম ইকবালের ক্যাচ ধরতে গিয়ে ডান হাতেই কনিষ্ঠা আঙুল ফেটে যায় মিরাজের। সঙ্গে সঙ্গে মাটিতে লুটিয়ে পড়েন এই অলরাউন্ডার। দ্রæত ড্রেসিং রুমে নিয়ে এসে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। এ সময় মিরাজকে ব্যথায় কাতরাতে দেখা যায়। এরপর হাতে ব্যান্ডেজ করে তাকে পার্শ্ববর্তী শেখ ফজিলতুননেসা মুজিব মেমোরিয়াল হাসপাতালে নেওয়া হয়। সেখানে এক্স-রে করানো হয় মিরাজের আঙুলে।


প্রথম টেস্টের জন্য বাংলাদেশের স্কোয়াড-


মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন কুমার দাস, ইয়াসির আলি চৌধুরী রাব্বি, তাইজুল ইসলাম, নাইম হাসান, এবাদত হোসেন চৌধুরী, সৈয়দ খালেদ আহমেদ, কাজী নুরুল হাসান সোহান, রেজাউর রহমান রাজা, শহিদুল ইসলাম, শরিফুল ইসলাম (ফিটনেস টেস্টে উতরে যাওয়া সাপেক্ষে)।

আরো পড়ুন