শিরোনাম :

  • নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ সেনা অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে উত্তাল সুদান, সংঘর্ষে নিহত ৭দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট খেলতে দুবাই যাচ্ছেন জাহানারা-রুমানা
২৮ এপ্রিল, ২০২২ ১৪:১৪:৩৬
প্রিন্টঅ-অ+

ছেলেদের ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক ক্রিকেট লিগ জনপ্রিয়তা পেলেও এখনো সেভাবে নামডাক কুড়াতে পারেনি নারীদের টুর্নামেন্ট। তবুও প্রায় প্রতি বছরই নারী ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগ আয়োজন করে ভারত আর অস্ট্রেলিয়া। এবার ওই তালিকায় নাম তুলতে যাচ্ছে হংকংয়ের ফেয়ারব্রেক। যেখানে অংশ নিতে যাচ্ছেন বাংলাদেশের দুই ক্রিকেটার জাহানারা আলম আর রুমানা আহমেদ। আগামী ১ মে দুবাইয়ে পর্দা উঠবে এই টুর্নামেন্টের।


অলরাউন্ডার জাহানারা আলম জানান, বাংলাদেশ ক্রিকেট বোর্ড থেকে টুর্নামেন্টটি খেলতে যাওয়ার ছাড়পত্র পেয়েছেন তারা। জাহানারা বলেন, ‘আগামী ৩০ এপ্রিল দেশ ছাড়ার কথা আছে। সব ঠিক থাকল ফিরব ১৬ মে। এবার ঈদুল ফিরত দেশের বাইরে হবে।’


৬ দলের এই টুর্নামেন্টে মোট ম্যাচ হবে ২০টি। যেখানে অংশ নিচ্ছেন ৩৫টি দেশের ৯০ জন নারী ক্রিকেটার। বাংলাদেশের দুই অলরাউন্ডার জাহানারা আলম খেলবেন টুর্নামেন্টটির দল ফ্যালকনে, রুমানার জায়গা হয়েছে বার্মি আর্মিতে। 


এবারই অবশ্য প্রথম নয় ফেয়ারব্রেকের এই টুর্নামেন্ট। ২০১৮ সালে ছোট পরিসরে যাত্রা শুরুর পর এবার টুর্নামেন্ট আয়োজন করতে যাচ্ছে তারা। ফ্র্যাঞ্চাইজি এই লিগটি আইসিসির থেকে স্বীকৃত।

আরো পড়ুন