শিরোনাম :

  • নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ সেনা অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে উত্তাল সুদান, সংঘর্ষে নিহত ৭দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
ইমরুল-মুশফিকদের শিরোপা উল্লাস
২৯ এপ্রিল, ২০২২ ১৫:০৩:১৭
প্রিন্টঅ-অ+

ইনিংসের ২৬তম ওভারের প্রথম বলে ইমরুল কায়েসকে ¯øগ সুইপ করে সীমানার বাইরে পাঠিয়ে ৪ রান নিয়ে লিজেন্ডস অব রূপগঞ্জকে ৮ উইকেটের বড় জয় এনে দেন নাঈম ইসলাম। তবে বাঁধানহারা উল্লাসে মাততে দেখা গেল ফিল্ডিং দল শেখ জামালের ক্রিকেটারদের। সুমন খান, জশিসহ কয়েকজন ক্রিকেটার দৌড়ে গিয়ে উইকেট তুলে নিলেন স্মৃতি হিসেবে রাখার জন্য। এ ম্যাচ হারলেও যে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের এবারের মৌসুমের শিরোপা আগেই নিশ্চিত করেছে ইমরুলের দল।


নিয়মরক্ষার এ ম্যাচে বৃহস্পতিবার মিরপুরে মুখোমুখি হয় শেখ জামাল আর রূপগঞ্জ। এ ম্যাচে আগে ব্যাট করে রূপগঞ্জে পেসার আল-আমিন হোসেনে বোলিং তোপের সামনে একেবারে দাঁড়াতে পারেনি ধানমন্ডির দলটি। গুটিয়ে যায় মাত্র ১১৬ রানে। আল আমিন একাই নেন ৬ উইকেটন ১১৭ রান টপকাতে নেমে দাপুটে জয় পায় রানার্সআপ রূপগঞ্জ। ৮ উইকেট আর ১৪৯ বল হাতে রেখেই জয় তুলে নিয়েছে তারা। তবুও পুরস্কার বিতরণী মঞ্চে জামালের হাতে শিরোপা, প্রতিপক্ষের সাফল্যে হাততালি দিতে হলো সাকিব, মাশরাফিদের।


আগে ব্যাট করে শেখ জামালের হয়ে সর্বোচ্চ ৫০ রানের ইনিংস খেলেন ইমরুল। দ্বিতীয় সর্বোচ্চ ২৫ রান আসে মুশফিকের ব্যাট থেকে। নুরুল হাসান সোহান ১৫ ছাড়া আর কোনো ব্যাটসম্যানই দুই অঙ্কের কোটা ছুতে পারেননি। অনবদ্য বোলংয়ে মাত্র ৩১ রান দিয়ে ৬ উইকেট নিয়ে ম্যাচ সেরা আল আমিন।


জামালের দেওয়া এই ছোট লক্ষ্য তাড়া করতে বেশি বেগ পোহাতে হয়নি রূপগঞ্জকে। রানের দেখা পেয়েছেন সাব্বির রহমান। ইরফান শুক্কুরের (১৪) বিদায়ের পর রকিবুলের সঙ্গে ৫০ রানের জুটি গড়েন তিনি। পারভেজ রসুলের বলে ৩৩ বলে ৩৬ রান করে আউট হন সাব্বির। তবে ৭৯ বলে ৪০ করে অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন রকিবুল। তার সঙ্গী হিসেবে ১৪ বলে ২৩ রানের অপরাজিত ইনিংস খেলেন নাঈম ইসলাম।

আরো পড়ুন