শিরোনাম :

  • নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ সেনা অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে উত্তাল সুদান, সংঘর্ষে নিহত ৭দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
প্রিমিয়ার লিগে ব্যাট হাতে আধিপত্য বিজয়ের
৩০ এপ্রিল, ২০২২ ১১:৫২:০৬
প্রিন্টঅ-অ+

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে এবারের মৌসুমে ব্যাট হাতে একক আধিপত্য এনামুল হক বিজয়ের। প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের এই ওপেনার ডিপিএলের এবারের মৌসুমে নিজ ব্যাটে রানের ফোয়ারা ছুটিয়েছেন। রেকর্ড গড়ে হাজার রানের গÐি পার করার পাশাপাশি আসরে সবচেয়ে বেশি ৩টি সেঞ্চুরি আর ৯টি ফিফটি যোগ করেছেন নামের পাশে।


ঢাকা লিগ লিস্ট ‘এ’ মর্যাদা পাওয়ার পর সাইফ হাসানের ৮১৪ রানের রেকর্ড ছাড়িয়ে সর্বোচ্চ রানের মালিক বনে গেছেন। এরপর এক মৌসুমে ছুঁয়েছেন ১ হাজার রানের মাইলফলক, যা বাংলাদেশ তো বটেই, বিশ্বের কোনো ব্যাটসম্যানের এক মৌসুমে চার অঙ্কের রান ছোঁয়ার রেকর্ড নেই। 


সঙ্গে ৯টি ফিফটি করে ডিপিএলের এক আসরে সবচেয়ে বেশি অর্থাৎ হাফ-সেঞ্চুরির রেকর্ড এখন বিজয়ের। এর আগে ৮টা করে ছিল নাঈম ইসলাম (২০১৪-১৫) আর রকিবুল হাসানের (১৮-১৯ মৌসুমে)।


বিজয় এবার থেমেছেন ১১৩৮ রানে। ৮১ এর ওপর গড়। স্ট্রাইক রেটও একশ ছুঁইছুঁই। আসরের সর্বোচ্চ ৯৭টি চার আর ৪৭টি ছক্কা এসেছে বিজয়ের ব্যাটেই। তার ব্যক্তিগত সর্বোচ্চ ১৮৪ রানের ইনিংসটি আসরের সেরা। দ্বিতীয় থাকা লিজেন্ড অব রূপগঞ্জের নাঈম ইসলামের সঙ্গে তার রানের পার্থক্য ২৭৯। 


এক নজরে এবার ঢাকা লিগের শীর্ষ ৫ ব্যাটসম্যান-


এনামুল হক বিজয় প্রাইম ব্যাংক ১১৩৮


নাঈম ইসলাম লিজেন্ডস অব রূপগঞ্জ ৮৫৯


মোসাদ্দেক হোসেন আবাহনী লিমিটেড ৬৫৮


জাকির হাসান রূপগঞ্জ টাইগার্স ৬৩৬


চিরাগ জানি লিজেন্ডস অব রূপগঞ্জ ৫৯৭

আরো পড়ুন