শিরোনাম :

  • নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ সেনা অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে উত্তাল সুদান, সংঘর্ষে নিহত ৭দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের সুসংবাদ
০৭ মে, ২০২২ ১২:০৯:৪২
প্রিন্টঅ-অ+

আইসিসির নতুন প্রকাশিত টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে এক ধাপ এগিয়েছে বাংলাদেশ। ২৩৩ রেটিং পয়েন্ট নিয়ে এখন র‌্যাঙ্কিংয়ের অষ্টম স্থানে আছে মাহমুদউল্লাহ রিয়াদের দল। নতুন এই র‌্যাঙ্কিংয়ের জন্য ২০১৯ সালের মে মাস থেকে এখন পর্যন্ত অনুষ্ঠিত সব সিরিজ বিবেচনায় নিয়েছে আইসিসি। তার মাঝে ২০২১ সালের মে মাসের আগের ৫০ শতাংশ ও পরবর্তী সিরিজগুলোর শতভাগ আমলে নেওয়া হয়েছে।


দেশের মাঠে নিউজিল্যান্ড এবং অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ জিতেছিল বাংলাদেশ, তবে ১-১ সিরিজ ড্র হয়েছিল আফগানিস্তানের সঙ্গে। আর ওই সিরিজগুলো থেকে পাওয়া দুই রেটিং পয়েন্ট নিয়ে নয় থেকে আটে উঠে গেছে টাইগাররা।


২৭০ রেটিং পয়েন্ট নিয়ে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে রয়েছে ভারত। ২৬১ পয়েন্ট নিয়ে তিনে রয়েছে পাকিস্তান। সর্বশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী অস্ট্রেলিয়া ২৫১ রেটিং পয়েন্ট নিয়ে পাঁচে রয়েছে আর ষষ্ঠ স্থানে রয়েছে বিশ্বকাপের রানার আপ নিউজিল্যান্ড।


টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে এক ধাপ এগুলেও টেস্ট এবং ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশ আগের অবস্থানেই আছে। ৫১ রেটিং পয়েন্ট নিয়ে টেস্টে নবম ও ৯৫ রেটিং পয়েন্ট নিয়ে ওয়ানডেতে সপ্তম স্থানে রয়েছে বাংলাদশ।

আরো পড়ুন