শিরোনাম :

  • বিদ্যুৎ স্বাভাবিক হতে সময় লাগবে ‘৮ থেকে ১০ ঘণ্টা’ ঢাকায় বিদ্যুৎ স্বাভাবিক ‘রাত ৮টার মধ্যে, চট্টগ্রামে ৯টায়’দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২ আইসিসির সেরা হওয়ার দৌড়ে বাংলাদেশের নাসুমআফগান ক্রিকেট বোর্ডের সিইওকে বিদায় দিল তালেবান
চট্টগ্রাম আবাহনীকে রুখে দিলো মোহামেডান
০৯ মে, ২০২২ ১২:০৯:২৭
প্রিন্টঅ-অ+

ম্যাচে তখন ইনজুরি সময় চলছে। ম্যাচের স্কোরলাইন তখনো চট্টগ্রাম আবাহনী ৩-২ ঢাকা মোহামেডান। সেই সময় মোহামেডানের মালিয়ান অধিনায়ক সুলেমান দিয়াবাতে এক হেডে গোল করে ম্যাচে ফেরান সমতা, পূরণ করে ফেলেন নিজের হ্যাটট্রিকও। নিশ্চিত হারের মুখ থেকে ফিরে তাতে একটা পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে মোহামেডান। আর মারুফুল হকের চট্টগ্রাম আবাহনী মাঠ ছাড়ে পূর্ণ তিন পয়েন্ট না পাওয়ার হতাশা নিয়ে।


কুমিল্লার ভাষা শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটি যে বেশ প্রতিদ্ব›িদ্বতাপূর্ণ ছিল, তা স্কোরলাইন দেখেই কিছুটা আঁচ করা যাচ্ছে। তবে ম্যাচের উত্তেজনাটা সেখানেই সীমাবদ্ধ থাকেনি, মোহামেডান খেলোয়াড়দের প্রতিবাদে যেন তা পেয়েছে বাড়তি মাত্রা। 


সেই ঘটনার সূত্রপাত ঘটে ম্যাচের ৫৯ মিনিটে। পেনাল্টি নিয়ে হঠাৎ উত্তেজনা ছড়িয়ে পড়ে খেলায়। রেফারির পেনাল্টির সিদ্ধান্ত চট্টগ্রাম আবাহনীর পক্ষে গেলে তা মানতে পারেনি মোহামেডান। কয়েক মিনিট খেলা বন্ধ করে প্রতিবাদস্বরূপ দাড়িয়েও ছিলেন মোহামেডানের ফুটবলাররা। তবে রেফারির সিদ্ধান্ত বদলায়নি আর। সেই পেনাল্টি থেকে নাইজেরিয়ান পিটার থ্যাঙ্ক গড গোল করে চট্টগ্রাম আবাহনীকে এগিয়ে দেন ৩-১ গোলে। 


এর আগে অবশ্য মোহামেডানই এগিয়ে গিয়েছিল ম্যাচে। অধিনায়ক সুলেমান দিয়াবাতে ম্যাচের দ্বিতীয় মিনিটেই এগিয়ে দেন সাদা কালো শিবিরকে। ১৩ আর ২৬ মিনিটে সাখওয়াত হোসেন রনির জোড়া গোলে জবাব দেয় বøæ পাইরেটরা। ২-১ গোলে এগিয়ে বিরতিতে যায় চট্ট. আবাহনী।


বিরতি থেকে ফেরার কিছু পরই সেই ‘বিতর্কিত’ গোল। তাতে মোহামেডান যায় দুই গোলে পিছিয়ে। এরপরও অবশ্য সাদা-কালোরা খেলার হাল ছাড়েনি। মোহামেডান শুরুতে এগিয়ে দেওয়া সুলেমান গোল করেন ৬৮ মিনিটে, তাতে দারুণ একটা প্রত্যাবর্তনের আশা জাগে মোহামেডান শিবিরে। সেই আশা থেকেই মুহুর্মুহু আক্রমণে ম্যাচের বাকি সময় মারুফুলের দলকে বেশ চাপে রাখে সাদা-কালোরা। 


সেই চাপের ফলটা মোহামেডান পায় ইনজুরি সময়ে। সুলেমানের দুর্দান্ত এক হেডে মোহামেডান এক পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে। এই ড্রয়ের পর চট্টগ্রাম আবাহনী ১৪ ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে অবস্থান করছে পঞ্চম স্থানে। সমান ম্যাচে এক পয়েন্ট কম নিয়ে মোহামেডান আছে তার ঠিক পরেই। 


অন্য দিকে রাজশাহী ভেন্যুতে স্বাগতিক স্বাধীনতা ক্রীড়া সংঘ ০-২ গোলে হেরেছে উত্তর বারিধারার কাছে। বারিধারার হয়ে দুইটি গোল করেন মিশরীয় ফুটবলার মোস্তফা। ২৬ মিনিটে একটি ও দ্বিতীয়ার্ধের ইনজুরি সময়ে আরেকটি গোল করেন। এই হারে স্বাধীনতা অবনমনের শঙ্কা আরো প্রকট হল। ১৪ ম্যাচে মাত্র ৬ পয়েন্ট নিয়ে টেবিলের তলানিতে প্রিমিয়ারে নবাগত দলটি। অন্য দিকে এই জয়ে বারিধারা খানিকটা হাঁফ ছেড়ে বাচছে। ১১ পয়েন্ট নিয়ে তারা নয় নম্বরে।

আরো পড়ুন