শিরোনাম :

  • নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ সেনা অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে উত্তাল সুদান, সংঘর্ষে নিহত ৭দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
‘বাংলাদেশি’ হয়ে এএফসি কাপে খেলতে পারবেন এলিটা কিংসলে!
১০ মে, ২০২২ ১১:৫১:১৭
প্রিন্টঅ-অ+

এএফসি কাপে নিবন্ধন হয়েছিল বসুন্ধরা কিংসের এলিটা কিংসলের। তার পর এবার তার নিবন্ধন কার্ডও মিলেছে। এর ফলে কিংসলের আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশি হিসেবে খেলার সম্ভাবনা বাড়ল। কিংসলের নিবন্ধন নিয়ে বসুন্ধরা কিংস ও বাফুফে দুই পক্ষই একসঙ্গে কাজ করেছে। কিংসের মিডিয়া ম্যানেজার আহমেদ শায়েক কিংসলের বিষয়ে বাফুফে, এএফসির সঙ্গে সমন্বয় করছেন।


তিনি কিংসলের বিষয়ে বলেন, ‘এএফসি কাপের নিবন্ধন করতে হয় আফকাসের সিস্টেমের মাধ্যমে যার একসেস আছে শুধু বাফুফের। এই সিস্টেমে সব প্রয়োজনীয় কাগজ জমা দেয়ার মাধ্যমেই একটা প্লেয়ারের নিবন্ধন সম্পন্ন হয়। গতবার জমা দেয়ার পর এএফসি থেকে জানিয়েছিল যে প্রয়োজনীয় কাগজ না থাকার কারণে নিবন্ধন বাতিল হয়েছে, খেলা শুরুর আগে দিতে পারলে খেলতে পারবে। পরবর্তীতে যা দেয়া সম্ভব হয়নি, তাই খেলানো সম্ভব হয়নি।’


রেজিষ্ট্রেশন কার্ড হওয়ায় এখন আইনত খেলতে সেভাবে বাধা নেই। ‘এবার বাফুফে রেজিস্ট্রেশন করেছে এবং এএফসি এক্রিডিটেশন কার্ডও দিয়ে দিয়েছে। সেক্ষেত্রে নিয়ম অনুযায়ী ক্লাব হিসেবে আমাদের খেলাতে কোন বাধা নেই’-বলেন শায়েক। 


রেজিষ্ট্রেশন কার্ড হলেও বসুন্ধরা কিংস তাকে এএফসি কাপে খেলাবে কিনা এখনো সিদ্ধান্ত নেয়নি। বিশ্বকাপ বাছাইয়ে ইকুয়েডরের এক খেলোয়াড়ের জাতীয়তা নিয়ে প্রশ্ন উঠেছে। বিষয়টি ফিফায় রয়েছে। সেখানে প্রমাণিত হলে ইকুয়েডর বিশ্বকাপ খেলতে পারবে না। 


গত বছর এলিটা কিংসলে নাইজেরিয়ান থেকে বাংলাদেশি নাগরিক হন। এরপর জাতীয় পরিচয়পত্র, পাসপোর্ট হয়। বাফুফে ফিফার নির্দেশনা অনুযায়ী নানা কাগজপত্র গত এক বছরে সংগ্রহ করেছে।

আরো পড়ুন