শিরোনাম :

  • নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ সেনা অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে উত্তাল সুদান, সংঘর্ষে নিহত ৭দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
অল্পের জন্য সোনা জেতা হলো না
১২ মে, ২০২২ ১১:৪৬:১৬
প্রিন্টঅ-অ+

অল্পের জন্য সোনা জেতা হলো না দিয়া সিদ্দিকী–বিউটি রায়দের। ইরাকের সুলাইমানিয়াহ শহরে চলমান এশিয়া কাপ আর্চারির স্টেজ টুয়ে গতকাল বুধবার দিনের শুরুতেই রিকার্ভ নারী দলগত ইভেন্টে সোনার লড়াইয়ে নামেন দিয়া সিদ্দিকী, বিউটি রায় ও নাসরিন আক্তার। 


ফাইনালের স্নায়ুক্ষয়ী লড়াইয়ে শেষ পর্যন্ত ভারতের কাছে ৫-৪ সেট পয়েন্টে হেরে গেছে বাংলাদেশের মেয়েরা।


গত ১৪-১৯ মার্চ থাইল্যান্ডের ফুকেটে অনুষ্ঠিত এশিয়া কাপ আর্চারির স্টেজ ওয়ানে এই ইভেন্টের ফাইনালে ভারতকে হারিয়ে সোনা জেতে বাংলাদেশ। সেবারও টাইব্রেকারে গড়ায় ম্যাচ। এবার যেন সেই হারের প্রতিশোধ নিল ভারতীয় আর্চাররা।


গতকাল বুধবার প্রথম সেটে ৫৩-৫২ পয়েন্টে জিতে এগিয়ে যায় বাংলাদেশ। কিন্তু দ্বিতীয় সেটে বাংলাদেশের মেয়েরা পেয়েছে ৫০ পয়েন্ট, ভারত ৫৪ পয়েন্ট পেয়ে সমতা ফেরায়। এরপর তৃতীয় সেটও ভারত জিতে নেয় ৫৫-৫১ পয়েন্টে। 


কিন্তু চতুর্থ সেটটি ৫১-৪৭ পয়েন্টে জিতে ম্যাচ টাইব্রেকারে নিয়ে যায় বাংলাদেশ। কিন্তু শেষ পর্যন্ত টাইব্রেকারে জিতে সোনার হাসি হাসতে পারেনি বাংলাদেশ।


এর আগে গত মঙ্গলবার বাংলাদেশ জিতেছে ১টি রুপা ও ৩টি ব্রোঞ্জ। কম্পাউন্ড পুরুষ দলগত ইভেন্টে রুপা জেতার পর কম্পাউন্ড নারী দলগত ও মিশ্র দলগত ইভেন্টেও ব্রোঞ্জ জেতে বাংলাদেশ। এরপর কম্পাউন্ড নারী এককে ব্রোঞ্জ জেতেন শ্যামলী রায়।

আরো পড়ুন