শিরোনাম :

  • রাজধানীতে ট্রাকের ধাক্কায় বৃদ্ধ নিহত জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নিহত ২দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
দ্বিতীয় দিনও শ্রীলঙ্কার প্রস্তুতিতে বৃষ্টির বাগড়া
১২ মে, ২০২২ ১১:৫২:২৮
প্রিন্টঅ-অ+

আগের দিন শ্রীলঙ্কাকে সন্তুষ্ট থাকতে হয়েছিল ৮.৩ ওভার ব্যাটিং করেই। দ্বিতীয় দিন অবশ্য আরেকটু বেশি ব্যাটিংয়ের সুযোগ পেল তারা। তবে দুই দিনের প্রস্তুতি ম্যাচে সব মিলিয়ে খেলা হতে পারল মাত্র ১৮.২ ওভার। বিকেএসপিতে প্রথম দিনের মতো দ্বিতীয় দিনেরও প্রায় পুরোটাই ভেসে গেছে বৃষ্টিতে। দ্বিতীয় দিন দুপুর দুইটার দিকেই পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে দিনের খেলা, ম্যাচ হয়েছে ড্র।


প্রথম দিনের হারিয়ে যাওয়া সময় পুষিয়ে দিতে গতকাল বুধবার আধাঘণ্টা আগে শুরু হওয়ার কথা ছিল খেলা। তবে বৃষ্টি ও ভেজা মাঠের কারণে খেলা শুরু হতে পারেনি নির্দিষ্ট সময়ে। আগের দিন টসে জেতা শ্রীলঙ্কা গতকাল বুধবারও ব্যাটিং করেছে, তবে গতকাল বুধবার খেলা হয়েছে ৯.৫ ওভার। শ্রীলঙ্কা ১ উইকেট হারালেও আগের দিনের অপরাজিত দুই ব্যাটসম্যান ওশাদা ফার্নান্ডো ও কুশল মেন্ডিস গতকাল বুধবারও অবিচ্ছিন্ন ছিলেন। ফার্নান্ডো ৬৮ বলে করেন ২৬ রান, ৫৯ বল খেলে ২২ রান করে অপরাজিত ছিলেন মেন্ডিস।


টেস্ট দলে থাকা মোসাদ্দেক হোসেন তাই সুযোগ পেলেন না প্রস্তুতি ম্যাচে নিজেকে ঝালিয়ে নেওয়ার। ম্যাচ শেষে হতাশাই ঝরল তাঁর কণ্ঠে, ‘অবশ্যই, এটা দুর্ভাগ্যজনক। বৃষ্টির ওপর আসলে কারও কোনো হাত নেই। খেলতে পারলে অবশ্যই খুব ভালো হতো, লাল বলে একটু অনুশীলনও হতো। সে ক্ষেত্রে অবশ্যই একটু দুর্ভাগ্যজনক বলব।’


আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অধীনে দুই ম্যাচের টেস্ট সিরিজ শুরু হবে আগামী ১৫ মে, চট্টগ্রামে। এর আগে আজ চট্টগ্রামে যাবে শ্রীলঙ্কা। এরই মধ্যে চট্টগ্রামে গিয়ে অনুশীলন শুরু করেছে বাংলাদেশ দল। অবশ্য সিরিজ শুরুর আগেই বড় একটা ধাক্কা খেয়েছে তারা। যুক্তরাষ্ট্র থেকে এসে করোনাভাইরাস পজিটিভ হয়ে প্রথম টেস্ট থেকে ছিটকে গেছেন বাংলাদেশ অলরাউন্ডার সাকিব আল হাসান। তাঁর বদলে এখনো কাউকে নেয়নি বাংলাদেশ।


চোটের কারণে আগ থেকেই দলে নেই ফাস্ট বোলার তাসকিন আহমেদ ও অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ। ফিটনেস সাপেক্ষে দলে রাখা হয়েছে পেসার শরীফুল ইসলামকে। দলে ডাকা হয়েছে অফ স্পিনার নাঈম হাসান ও অলরাউন্ডার মোসাদ্দেককে।

আরো পড়ুন