শিরোনাম :

  • জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নিহত ২দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২ আইসিসির সেরা হওয়ার দৌড়ে বাংলাদেশের নাসুম
১৬১ আবেদন শেখ কামাল এনএসসি অ্যাওয়ার্ডে
২৭ জুন, ২০২২ ১৪:৩৩:১৩
প্রিন্টঅ-অ+


শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কারের জন্য ১৬১টি আবেদন জমা পড়েছে। সাত ক্যাটাগরিতেই আবেদন জমা পড়েছে। সর্বোচ্চ সংখ্যক আবেদন পড়েছে ক্রীড়াবিদ ক্যাটাগরিতে। ৩টি পুরস্কারের জন্য এই ক্যাটাগরিতে পড়েছে ৮২টি আবেদন।

১৪ জুন ছিল এই পুরস্কারের জন্য আবেদনের শেষ দিন। জাতীয় ক্রীড়া পরিষদ আবেদনের সময়সীমা বাড়িয়ে ২৩ জুন করেছিল ৷ সময় বাড়ানোয় আবেদনের সংখ্যাও বেড়েছে৷

উদীয়মান ক্রীড়াবিদ ক্যাটাগরিতে আবেদন পড়েছে ৪২টি। এরপর সবচেয়ে বেশি আবেদন ক্রীড়া সংগঠকে ২৫টি। বাকি ক্যাটাগরিগুলোতে অবশ্য আবেদন বেশ কম। আজীবনে ৫টি, স্পন্সর/পৃষ্ঠপোষক ও ফেডারেশন/এসোসিয়েশন ক্যাটাগরিতে ২টি করে এবং ক্রীড়া সাংবাদিক ক্যাটাগরিতে তিনটি আবেদন জমা পড়েছে।

জাতীয় ক্রীড়া পরিষদ কর্তৃক গঠিত দু'টি কমিটি এই আবেদনগুলো পর্যালোচনা করবে। যাচাই বাছাই ও চুড়ান্ত অনুমোদন শেষে ৫ আগস্ট শেখ কামালের জন্মদিনে এই পুরস্কার প্রদান করা হবে। গত বছর থেকে জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কার পুনরায় চালু হয়েছে। ১৯৯১ সালের পর এই পুরস্কার বন্ধ হয়ে যায়।


আরো পড়ুন