শিরোনাম :

  • জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নিহত ২দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২ আইসিসির সেরা হওয়ার দৌড়ে বাংলাদেশের নাসুম
সেরা ২২ জন ফুটবলার প্রশিক্ষণে ব্রাজিল ও ইউরোপ যাচ্ছে
ক্রীড়া প্রতিবেদক:
২৭ জুন, ২০২২ ১৮:১৯:১৫
প্রিন্টঅ-অ+

দেশের সেরা ১১ জন মহিলা ও ১১ জন পুরুষ ফুটবলার কে ব্রাজিল ও ইউরোপে পাঠানো হবে উন্নত প্রশিক্ষণের জন্য বলে জানালেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।


সোমবার বিকেলে শেখ হাসিনা যুব উন্নয়ন ইনস্টিটিউটের হল রুমে যুবকদের সাথে মতবিনিময় শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। এ সময় তিনি আরো বলেন অনূর্ধ্ব ১৯ মহিলা দল ইতিমধ্য বেশ কয়েকটি শিরোপা অর্জন করেছে এবং আমি আশা করি বাংলাদেশ জাতীয় ফুটবল দল আরেকটু বেশি চেষ্টা করলেই ভালো করতে পারবে। এখনো পর্যন্ত প্রায় ৬৬ লক্ষ যুবক-যুবতীকে বিভিন্ন ধরনের প্রশিক্ষণ দেওয়া হয়েছে যা দেশের অর্থনীতি বৃদ্ধিতে সহায়তা করবে। দক্ষ জনশক্তি রপ্তানিতে যুব উন্নয়ন ইনস্টিটিউট বড় ধরনের ভূমিকা পালন করছে। এসময় আসন্ন নির্বাচন সম্পর্কে তিনি বলেন অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের মধ্যে দিয়ে বর্তমান আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এসেছে কোন কারচুপির মাধ্যমে নয় বিএনপি বা অন্য কোন দল যখন বুঝতে পারে যে তারা নির্বাচনে পরাজিত হবেন তখন তারা সেই নির্বাচন বয়কট করে দেশে ধুর্মজাল সৃষ্টি করে। বিএনপি নির্বাচনে আসবে না মুখে বললেও তারা নির্বাচনে আসবে আগামীতে পিট বাচাঁতে বিএনপি একটি ধোকা বাজি দল উল্লেখ করে তিনি আরও বলেন,প্রতিটি নির্বাচন বানচাল করতে বিএনপি সবসময় ষড়যন্ত্র করে যাচ্ছে বলেও মন্তব্য করেন তিনি।


যুবকদের সাথে মত বিনিময় সভায় এসময় যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মেজবাহ উদ্দিন,শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইনস্টিটিউটের মহা-পরিচালক এ কে এম শামিমুল হক ছিদ্দিকী ও মোঃ নাহিদুর রহমান সহকারী কমিশনার (ভূমি) সাভার সহ আরো অনেকে উপস্থিত ছিলেন। পাঁচ দিন ব্যাপী এই যুব মত বিনিময় সভায় দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা দুই শতাধিক যুবক অংশ গ্রহণ করেন।

আরো পড়ুন