শিরোনাম :

  • জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নিহত ২দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২ আইসিসির সেরা হওয়ার দৌড়ে বাংলাদেশের নাসুম
বার্সেলোনায় খেলার স্বপ্নপূরণ হচ্ছে ব্রাজিলের রাফিনহার
১৩ জুলাই, ২০২২ ১৪:২৩:৫৪
প্রিন্টঅ-অ+


শৈশবের স্বপ্নপূরণ করতে এক প্রকার যুদ্ধই করতে হয়েছে রাফিনহাকে। সেই ছোটবেলায় ব্রাজিলে বসে স্বপ্ন দেখেছিলেন, একদিন বল পায়ে দাপিয়ে বেড়াবেন ন্যু ক্যাম্প। গত কয়েক মাস এই স্বপ্ন সত্যি হতে হতেও ছিল। বার্সায় খেলার সোনালী সুযোগ বারবার হাত ফসকে যাওয়ার দ্বারপ্রান্তে চলে যাচ্ছিল। তবে শেষ পর্যন্ত রাফিনহা ‘যুদ্ধ’ জয় করেছেন। সবকিছু ঠিক থাকলে কয়েকদিনের মধ্যেই ন্যু ক্যাম্পে জার্সি হাতে দেখা যাবে এই ব্রাজিলিয়ানকে।

ইতালিয়ান সাংবাদিক ফ্যাব্রিজিও মঙ্গলবার (১২ জুলাই) রাতেই জানিয়েছিলেন, রাফিনহার বিষয়ে লিডস ইউনাইটেডের সঙ্গে আলোচনা হয়ে গেছে বার্সেলোনার। ন্যু ক্যাম্পে পাড়ি জমানোর পথে আর কোনো বাধা নেই। আজ বুধবার এই সাংবাদিক জানিয়েছেন, চুক্তির সব আনুষ্ঠানিকতা সম্পন্ন করতে আজই স্পেনের উদ্দেশে উড়াল দিচ্ছেন তিনি। কাতালান ক্লাবটির সঙ্গে দীর্ঘমেয়াদী চুক্তি করতে যাচ্ছেন রাফিনহা, যার মেয়াদ হতে পারে ২০২৭ পর্যন্ত।

রাফিনহাকে দলে পেতে আগ্রহী ছিল চেলসি, আর্সেনাল, টটেহ্যামের মতো ক্লাবগুলো। তবে রাফিনহা বরাবরই বার্সেলোনাকে তার পরবর্তী গন্তব্য বানাতে অনড় ছিলেন। প্রিয় ক্লাবের জার্সি গায়ে চড়াতে চেলসির আকর্ষণীয় প্রস্তাব পায়ে ঠেলতেও দ্বিধা করেননি এই ব্রাজিলিয়ান।

২০২০ সালে ফরাসি ক্লাব রেন থেকে লিডসে যোগ দিয়েছিলেন রাফিনহা। গত দুই মৌসুমে লিডসের হয়ে দৃষ্টিনন্দন এবং সৃষ্টিশীল ফুটবল দিয়ে নজর কেড়েছিলেন। এরপর থেকেই তার জন্য উঠেপড়ে লে





 


আরো পড়ুন