শিরোনাম :

  • জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নিহত ২দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২ আইসিসির সেরা হওয়ার দৌড়ে বাংলাদেশের নাসুম
শ্রীলঙ্কার বিপক্ষে ইতিহাস গড়া জয় পাকিস্তানের
২০ জুলাই, ২০২২ ১৭:২৩:৪৯
প্রিন্টঅ-অ+

আব্দুল্লাহ শফিকের বীরত্বে গল টেস্টে শ্রীলঙ্কার বিপক্ষে ইতিহাস গড়া জয় পেয়েছে পাকিস্তান। বুধবার স্বাগতিকদের বিপক্ষে জয় থেকে পাকিস্তান তখন ছিল ১১ রানের দূরত্বে। তখনই  অঝোরে বৃষ্টি। তাতে অবশ্য পাকিস্তানের জয়টাই বিলম্বিত হয়েছে। বাধা হয়ে দাঁড়াতে পারেনি। শেষ পর্যন্ত লঙ্কানদের ৪ উইকেটে হারাল বাবর আজমরা।


প্রথম ইনিংসে লঙ্কানদের ২২২ রানের জবাবে ২১৮ রান করেছিল সফরকারীরা। দ্বিতীয় ইনিংসে ৩৩৭ রান তুলে পাকিস্তানকে ৩৪২ রানের বড় লক্ষ্য দিয়েছিল করুণরাত্নের দল। এই রান তাড়া করেছেন বাবর আজমরা। পাকিস্তানের ইতিহাসে দ্বিতীয় ও গল স্টেডিয়ামে এটিই সর্বোচ্চ রান তাড়ার রেকর্ড।


লঙ্কানদের এই মাঠে সর্বোচ্চ রান তাড়া করে জেতার রেকর্ডটি ছিল ২৬৮ রানের। ২০১৯ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে এই রান তাড়া করেছিল স্বাগতিকরা।


৩ উইকেটে ২২২ রান নিয়ে পঞ্চম দিন শুরু করে পাকিস্তান। আব্দুল্লাহ শফিক ১১২ ও মোহাম্মদ রিজওয়ান অপরাজিত ছিলেন ৭ রানে। ৭৪ বলে ৪০ রান করার পর প্রবাথ জয়াসুরিয়ার বলে রিজওয়ান এলবিডব্লিউয়ের ফাঁদে পড়লে দিনের প্রথম সাফল্য পায় শ্রীলঙ্কা।


এরপর ৩৫ বলে ১২ রান করা আগা সালমানকে ফিরিয়ে শ্রীলঙ্কার আশা আরেকটু বাড়িয়ে দেন জয়াসুরিয়া। ৪ বলে ৫ রান করে ডি সিলভার বলে স্লগ সুইপ করতে যান হাসান আলী, কিন্তু ক্যাচ তুলে দেন থিকসেনার হাতে।


তাতে অবশ্য লাভ তেমন হয়নি। একপ্রান্তে আগলে থাকেন আব্দুল্লাহ শফিক, দলের জয় নিশ্চিত হওয়ার পর মাঠ ছাড়েন তিনি। ৭ চার ও ১ ছক্কায় ৪০৮ বলে ১৬০ রানের অসাধারণ ইনিংস লেখা হয় তার নামের পাশে। ৩৪ বলে ১৯ রান করে দলের জয় নিশ্চিত করতে ভূমিকা রাখেন মোহাম্মদ নেওয়াজও। 

আরো পড়ুন